কি আছে ড. মজুমদারের ভাগ্যে: প্রার্থিতা নিয়ে রিটের রায় আজ

আল হাছিব তাপাদার:: সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. হাফিজ আহমদ মজুমদারের প্রার্থিতা বাতিল চেয়ে হাইকোর্টে দায়েরকৃত রিটের আদেশ আজ সোমবার দিনের যেকোন সময় হতে পারে।

গত বৃহস্পতিবার মহাজোটের শরিক জাতীয় পার্টির প্রার্থী বর্তমান সাংসদ জাপার কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সেলিম উদ্দিনের পক্ষে ব্যারিস্টার উজ্জ্বল ভৌমিক আওয়ামীলীগ প্রার্থী ড. হাফিজ আহমদ মজুমদারের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ এনে তাঁর প্রার্থিতা বাতিল চেয়ে নির্বাচন কমিশন (ইসি), রিটার্নিং কর্মকর্তা ও ডেপুটি কমিশনারকে বিবাদী করে একটি রিট দাখিল করেন।

ঐ দিন বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে রিটের শুনানি শেষে আদেশের জন্য সোমবারের কার্যতালিকায় রাখা হয়েছে। দায়েরকৃত রিটে অভিযোগ আনা হয়, ড. হাফিজ আহমদ মজুমদার রেড ক্রিসেন্ট সোসাইটির বর্তমান চেয়ারম্যান- এ তথ্য গোপন করে তিনি মনোনয়ন নিয়েছেন। আজ সোমবার দিনের যেকোন সময় এ রিটের আদেশ হতে পারে বলে সেলিম উদ্দিনের ব্যারিস্টার উজ্জ্বল ভৌমিক নিশ্চিত করেছেন।

এদিকে, আওয়ামীলীগের ড. হাফিজ আহমদ মজুমদারের দায়েরকৃত রিটের আদেশের দিনকে কেন্দ্র করে অনেকের মধ্যে হতাশা বিরাজ করছে। সাধারণ ভোটারদের চোখ থাকবে আজ হাইকোর্টের দিকে। এ রিট হাফিজ আহমদ মজুমদারের জন্য একটি বড় চ্যালেঞ্জ বলে অনেকের ধারণা। তবে উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক ফারুক আহমদ জানান, চিন্তার কোন কারণ নেই। হাফিজ আহমদ মজমুদার তথ্য গোপন করেননি। বিজ্ঞ আদালতের আদেশের মাধ্যমে তাঁর মনোনয়নপত্র বৈধ থাকবে। কোন প্রতিবন্ধিকতায় তাঁকে নির্বাচনের মাঠ থেকে সরানো যাবেনা। ৩০ ডিসেম্বর নৌকা মার্কার হাফিজ মজুমদার বিজয়ী হবেন।

মজুমদারের সমর্থক এক ভোটার জানান, প্রথমে দলের মনোনয়ন যুদ্ধ, এরপর মহজোটের প্রার্থিতা যুদ্ধ করে নানা নাটকীয়তার পর হাফিজ আহমদ মজুমদার আওয়ামীলীগের দলীয় প্রার্থী হয়ে নির্বাচনী পরিবেশকে জমজমাট করেছেন। মজুমদার ভোটের মাঠে না থাকলে ভোটের আমেজ সৃষ্টি হতো না। হাফিজ আহমদ মজুমদার প্রার্থিতা নিয়ে আইনী জটিলতা মোকাবেলা করে ভোটযুদ্ধে টিকে থাকাটা একটি চ্যালেঞ্জ। আজ কি আছে তাঁর ভাগ্যে তা জানিনা। কিন্তু তিনি এ চ্যালেঞ্জকে মোকাবেলা করতে পারলে ভোটে কেউ তাঁকে হারাতে পারবেনা এমন দাবী এ সমর্থকের।

জাতীয় পার্টির সেলিম উদ্দিনের পক্ষের ব্যারিস্টার উজ্জ্বল ভৌমিক জানিয়েছেন, আওয়ামীলীগ প্রার্থী ড. হাফিজ আহমদ মজুমদার তথ্য গোপন করে মনোনয়ন নিয়েছেন এমন অভিযোগ আদালত তিনি প্রমাণিত করেছেন। এখন আদালত প্রার্থিতা নিয়ে সিদ্ধান্ত দিবেন।

এ ব্যাপারে ড. হাফিজ আহমদ মজুমদারের সাথে ও তাঁর একান্তজন জকিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী লোকমান উদ্দিন চৌধুরীর সাথে মোবাইল ফোনে বার বার যোগাযোগ করা হলে রিসিভ করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর