জকিগঞ্জে সামাজিক সম্প্রীতি সমাবেশে বক্তব্য রাখছেন বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশারফ হোসেন

জকিগঞ্জে সম্প্রীতি সমাবেশে বিভাগীয় কমিশনার: এদেশে সকল মানুষ সমঅধিকার নিয়ে বসবাস করবে

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশারফ হোসেন বলেছেন, বাংলাদেশ এখন বিশ্বের দরবারে মাথা উচুঁ করে দাঁড়াতে সক্ষম হয়েছে। বাংলাদেশকে নিয়ে এখনো একটি মহল ষড়যন্ত্র করে যাচ্ছে। সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন নষ্ট করে একটি গোষ্ঠি বিশৃঙ্খলা সৃষ্টি করতে তৎপর রয়েছে। এদের বিরুদ্ধে সবাইকে সচেতন থাকতে হবে। এদেশে সকল মানুষ সমঅধিকার নিয়ে বসবাস করবে। আমরা সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে সমৃদ্ধশালী দেশ গড়তে চাই।

তিনি বলেন, শান্তির ধর্ম ইসলামে জঙ্গিবাদ সন্ত্রাসবাদের কোন স্থান নেই। ইসলামসহ কোন ধর্মই জঙ্গিবাদ, সন্ত্রাসবাদকে সমর্থন করেনা। সরকার আইন করেছে মসজিদের ইমাম, মোয়াজ্জিনের অনুমতি ছাড়া কেউ মাইক ব্যবহার করতে পারবেন না। কোন ঘটনা মসজিদের মাইকে এলান করা যাবেনা। মসজিদের মাইক ব্যবহার করে কেউ যাতে বিভ্রান্তি ছড়াতে না পারে সেদিকে সবাই সর্তক থাকতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারেও সবাই সর্তকতা অবলম্বন করতে হবে। কোন ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে বিশৃঙ্খলা তৈরি করবেন না। কিছু ঘটলে সাথে সাথে পুলিশকে জানাবেন। পুলিশ দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। গুজব ছড়িয়ে এখন আর অরাজকতা করার সুযোগ নেই। আমাদের মাঝে বিশৃঙ্খলা যারা তৈরি করবে তাদেরকে কোনভাবেই ছাড় দেয়া হবেনা। প্রযুক্তির সহায়তায় আইনের আওতায় নিয়ে আসা হবে। তিনি আরও বলেন, সরকারি কর্মকর্তা, কর্মচারীরা তাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। সরকার পদ্মাসেতু বানিয়ে বিশ্বকে দেখিয়ে দিয়েছে আমরা সবই পারি। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। আসন্ন শারদীয় দুর্গোৎসব নির্বিঘেœ উদযাপন করতে প্রশাসন নানা পদক্ষেপ গ্রহণ করেছে। হিন্দুধর্মালম্বীরা নিজেদেরকে সংখ্যালঘু মনে করবেন না। বাংলাদেশ সকল ধর্মের মানুষের। সবার সমান অধিকার নিশ্চিতে সরকার কাজ করছে। সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধকে অটুট রেখে উন্নয়নের ধারা বজায় রাখতে সবাই একসঙ্গে কাজ করতে তিনি আহবান জানান।

ভিডিও দেখুন এই লিংকে ‘জকিগঞ্জ আই টিভি’

জেলা প্রশাসক মো.মজিবুর রহমানের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্যে সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ পিপিএম বলেন, দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে হলে সমাজে শান্তি ও সম্প্রীতির বন্ধনকে সুদৃঢ় করতে হবে। এক্ষেত্রে জাতি ধর্ম নির্বিশেষে একসাথে কাজ করতে হবে। কেউ রাষ্ট্রকে অস্থিতিশীল ও সমাজে ধর্মীয় বিভাজন তৈরীর চেষ্টা করলে পুলিশ জনগনকে সাথে নিয়ে অশুভ শক্তিকে পরাজিত করবে। এখনকার সময়ে সংখ্যালঘু শব্দ বলতে কিছু নেই। স্বাধীন বাংলাদেশে যারা জঙ্গিবাদ, সন্ত্রাসী কার্যকলাপ ও অরাজকতা তৈরি করে তারাই সংখ্যালঘু। ডিজিটাল ডিভাইসের অপব্যবহার করা যাবেনা। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সবাইকে সচেতন হতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাই একই সাথে কাজ করতে তিনি আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্য নবাগত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সবাই একযোগে কাজ করতে হবে। যারা স্বাধীনতাকে বিশ্বাস করেনা তারাই গুজব ছড়িয়ে দেশে অরাজকতা তৈরির চেষ্ঠায় লিপ্ত থাকে। তাদের গুজবে কেউ কান দিবেন না। আমাদের দেশে যুগযুগ ধরে মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ সকল ধর্মের মানুষ মিলেমিশে বসবাস করে আসছে। এটা আমাদের ঐতিহ্য, এদেশে কেউই সংখ্যালঘু নয়। অসাম্প্রদায়িক ধর্মনিরপেক্ষ রাষ্ট্র গঠনের লক্ষ্যে ধর্ম নির্বিশেষ সকল মানুষ মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগ করেছে। আমরা এখন সংখ্যালঘু শব্দটি আর শুনতে চাই না। সুখী ও সমৃদ্ধশালী দেশ গড়তে সবাইকে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হতে হবে।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো.মজিবুর রহমান বলেন, স্বাধীন রাষ্ট্রে আমাদের সবার সমান অধিকার রয়েছে। সকল ধর্মের মানুষ সমান অধিকার নিয়ে বসবাস করবে। আমাদের সম্প্রদায়িক সম্প্রীতি অটুট রাখতে হবে। কোনভাবেই যাতে আমাদের সম্প্রীতি নষ্ট না হয় সেদিকে সবাই নজর রাখতে হবে। কেউ সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার পায়তারা করলে ছাড় দেয়া হবেনা। যারা গুজব ছড়াবে তাদের বিরুদ্ধে দ্রæত ব্যবস্থা নেয়া হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে তিনি সকলের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম ফয়সাল। বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী, জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন, জকিগঞ্জ থানার ওসি মো. মোশারফর হোসেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দর, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাবেক মেয়র খলিল উদ্দিন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শেখ মো. আব্দুল আহাদ, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা রাজিব চক্রবর্তী, জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, জেলা পরিষদের সাবেক সদস্য সাজনা সুলতানা হক চৌধুরী, অধ্যক্ষ শিহাব উদ্দিন, অধ্যক্ষ আজির উদ্দিন, মানিকপুর ইউপির চেয়ারম্যান আবু জাফর মো. রায়হান, জকিগঞ্জ সদর ইউপির চেয়ারম্যান মাওলানা আফতাব আহমদ, জকিগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি আবুল হাসান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমএজি বাবর, পূজা উদযাপন পরিষদ জকিগঞ্জ সভাপতি সঞ্জয় চন্দ্র নাথ, সহ-সভাপতি সজল কুমার বর্মণ, জ্যোতিষ চন্দ্র পালসহ সকল বিভাগীয় কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, শিক্ষক, ধর্মীয় নেতৃবৃন্দ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর