জকিগঞ্জ

জকিগঞ্জে সুনাম খাল দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ, মৌসুমী ফসল নষ্টের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: সিলেটের জকিগঞ্জে সড়ক ও জনপথের খালের উপর বাড়ি ও রাস্তা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি বারহাল ইউনিয়নের ঘড়ুল ও নওয়াগাও মৌজা এলাকায় সড়ক ও জনপথের সুনাম খালের উপর জনৈক আব্দুর রহমান নামের ব্যক্তি বাড়ি ও রাস্তা নির্মাণ করেন। এতে সুনাম খাল দিয়ে ফসলি জমির পানি প্রবাহিত হওয়া বন্ধ হয়ে গেছে। অল্প বৃষ্টি হলেই দুটি মৌজার ফসলি জমি পানির নিচে তলিয়ে যায়। জলাবদ্ধতার কারণে মৌসুমী ফসল নষ্টের আশঙ্কা করেছেন কৃষকেরা। সুনাম খালের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ ও পানি নিষ্কাশনের দাবীতে এলাকাবাসী ইউপি চেয়ারম্যানের কাছে একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগে উল্লেখ করা হয়, আব্দুর রহমান নামের জনৈক ব্যক্তি ঘড়ুল ও নওয়াগাও মৌজা এলাকায় সুনাম খাল অপরিকল্পিতভাবে দখল করার কারণে প্রায় এক হাজার একর ফসলি জমির পানি নিষ্কাশন বন্ধ হয়ে গেছে। এ কারণে কৃষকদের মারাত্মক ক্ষতির আশঙ্কা রয়েছে। দুটি মৌজার প্রায় হাজারো একর ফসলি জমির কৃষিক্ষেত এ খালের পানি প্রবাহের উপরই নির্ভর করে। কিন্তু খালের উপর বাড়ি ও রাস্তা নির্মাণ করায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। বিষয়টি দ্রæত সমাধান করতে এলাকাবাসী প্রশাসনসহ ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ প্রসঙ্গে বারহাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী জানান, লিখিত একটি অভিযোগ পেয়েছেন তিনি। জলাবদ্ধতা নিরসনে এলাকাবাসীকে নিয়ে উদ্যোগ গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর