জকিগঞ্জে বিশ্বজয়ী হাফেজ আবু তালহাকে নাগরিক গণসংবর্ধনা

জকিগঞ্জে বিশ্বজয়ী হাফেজ আবু তালহাকে নাগরিক গণসংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: সিলেটের জকিগঞ্জে আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত বিশ্বসেরা হাফেজে কোরআন আবু তালহাকে গণসংবর্ধনা দেওয়া হয়েছে। রোববার জকিগঞ্জ পৌর শহরের এমএ হক চত্ত¡রে বিশ্বজয়ী হাফিজ আবু তালহা নাগরিক সংবর্ধনা বাস্তবায়ন কমিটির উদ্যোগে এ গণসংবর্ধনা দেয়া হয়। সংবর্ধিত হাফেজ আবু তালহা জকিগঞ্জের খলাছড়া ইউপির মাদারখাল গ্রামের আব্দুল খালিকের ছেলে। গত ১৩ জুন লিবিয়ার রাজধানী ত্রিপলীতে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় ১১৬ টি দেশের প্রতিযোগীদের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করে সম্মাননা ও নগদ প্রায় অর্ধকোটি টাকা পুরস্কার গ্রহণ করে বাংলাদেশের আবু তালহা।

অনুষ্ঠানে বিশ্বজয়ী হাফিজ আবু তালহা নাগরিক সংবর্ধনা বাস্তবায়ন কমিটির আহবায়ক জকিগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মুফতি আবুল হাসানের সভাপতিত্বে ও সদস্য সচিব মাওলানা মুখলিছুর রহমান এবং যুগ্ম সদস্য সচিব সাংবাদিক কেএম মামুনের যৌথ পরিচালনায় সংবর্ধনানুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জামেয়া ইমদাদিয়া কিশোরগঞ্জের শায়খুল হাদীস আল্লামা শফিকুর রহমান জালালাবাদী, জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মোশতাক আহমদ, মুনশী বাজার মাদরাসার শায়খুল হাদীস আল্লামা আবদুল মুছাব্বির আইয়রী, জকিগঞ্জ পৌরসভার মেয়র আবদুল আহাদ, জকিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র বীরমুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইকবাল আহমদ তাপাদার, বীর মুক্তিযোদ্ধা আকরাম আলী, জকিগঞ্জ উপজেলা ভাইস চেয়াারম্যান মাওলানা আবদুস সবুর, জকিগঞ্জ থানার ওসি মোশাররফ হোসেন, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তাকিম আলী হায়দার, জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল খায়ের চৌধুরী, জকিগঞ্জ সদর ইউপির চেয়ারম্যান মাওলানা আফতাব আহমদ, খলাছড়া ইউপির চেয়ারম্যান আবদুল হক, বাংলাদেশ খেলাফজ মজলিসের নেতা মাওলানা রেজাউল করীম জালালী, মোহাম্মদ বুরহান উদ্দিন, জাতীয় পার্টির নেতা মর্তুজা আহমদ চৌধুরী, ইউকে প্রবাসী মাওলানা আবদুর রব, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান গোলাম রুকবানী চৌধুরী জাবেদ, প্রবীণ আলেম শায়খ মাওলানা ফয়জুর রহমান, শায়খ মাওলানা আবদুল মুছাব্বির, মাওলানা মাহমুদ হোসাইন, এমএ ফাত্তাহ, এমএ কুদ্দুস, উপজেলা আওয়ামী লীগ নেতা আজমল হোসেন, উপজেলা যুবলীগ নেতা আবদুল কাইয়ূম, উপজেলা খেলাফত মজলিসের সাধারণ সম্পাদক মাওলানা জয়নুল ইসলাম, খেলাফত মজলিস নেতা আবদুল কাইয়ূম ও জমিয়ত নেতা হাফিজ ফুজায়েল আহমদ প্রমূখ।

নাগরিক গণসংবর্ধনা অনুষ্ঠানে বক্তাগণ বলেন, বিভিন্ন মুসলিম দেশে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের সন্তানরা বার বার লাল সবুজের পতাকাকে সমুন্নত করে যাচ্ছে। বিশ্বের দরবারে বাংলাদেশের মর্যাদা আরও বৃদ্ধি পাচ্ছে। কোরআনকে সম্মান করলে রাষ্ট্রে অনাচার-অবিচার, দুর্নীতি ও অরাজকতা কমে সর্বত্র সাম্য ও শান্তির সমাজ কায়েম হবে। কোরআনের সাথে সম্পৃক্ত সবকিছু দুনিয়া এবং আখেরাতে সম্মানিত। তাই সরকারের কাছে দেশের মুসলিম জনতার দাবী, কোরআনের বাহক বিশ্বজয়ী আবু তালহাসহ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় পুরস্কারপ্রাপ্ত সকল হাফেজদেরকে যথাযথ সম্মান প্রদান করতে হবে। এবং যেসব মাদ্রাসা এ রকম বিশ্বজয়ী হাফেজদেরকে তৈরী করছে সেসব প্রতিষ্ঠানকেও রাষ্টীয়ভাবে পুরস্কৃত করলে আল্লাহ তায়ালা তাদের মর্যাদা বৃদ্ধি করবেন।

বক্তারা আরও বলেন, মুসলিম বিশ্বে বাংলাদেশি হাফেজদের রয়েছে আলাদা কদর। আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশি হাফেজরা বরাবরই কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। তাদের অনন্য অবদানে প্রায়ই বিশ্বমিডিয়ায় শিরোনাম হচ্ছে আমাদের ‘বাংলাদেশ’।

সংবর্ধনা অনুষ্ঠানে আয়োজক কমিটির পক্ষ থেকে হাফেজ আবু তালহাকে সম্মাননা ক্রেস্ট ও এক সেট তাফসীর গ্রন্থ উপহার দেয়া হয়। তাছাড়াও রাজনৈতিক, সামাজিক বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে ক্রেস্ট ও ফুলের তোড়া দিয়ে সম্মাননা জানানো হয়। এদিকে, হাফেজ আবু তালহা দুপুরের দিকে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছাঁর পর তাঁকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে দুই শতাধিক মোটরসাইকেল শোভাযাত্রা করে জকিগঞ্জের অনুষ্ঠানে যোগদান করা হয়। হাফেজ আবু তালহা এরআগে জকিগঞ্জের বিট্রেন প্রবাসী এম জাকির হোসাইন হিফজুল কোরআন প্রতিযোগীতায় অংশ নিয়ে প্রথম স্থান লাভ করে এম জাকির হোসাইনের পক্ষ থেকে নগদ টাকা, সনদপত্র ও ক্রেস্ট লাভ করেছিলো।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর