জকিগঞ্জে প্রবাসীকে হত্যা চেষ্টা করে টাকা ও কাগজপত্র লুটের ঘটনায় ৫ জনের বিরুদ্ধে মামলা

জকিগঞ্জে প্রবাসীকে হত্যা চেষ্টা করে টাকা ও কাগজপত্র লুটের ঘটনায় ৫ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: সিলেটের জকিগঞ্জে কাতার প্রবাসী কাওসার আহমদের উপর হামলা চালিয়ে নগদ টাকা, জমির মূল দলিল, প্রবাসের জরুরী কাগজপত্র ও মোবাইল ছিনিয়ে ঘটনায় পাঁচজনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। বুধবার জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৩৪১/৩২৩/৩০৭/৩৮২/৫০৬(২)/১১৪ দন্ডবিধিতে মামলাটি করেন সদর ইউপির সেনাপতিরচক গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে প্রবাসী কাওসার আহমদ (২৫)। মামলা নং সি.আর ১০৯/২০২২। আদালত প্রবাসী কাওসার আহমদের জবানবন্দী গ্রহণ করে জকিগঞ্জ থানা পুলিশকে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশ দেন। মামলায় আসামী করা হয়েছে সেনাপতিরচক গ্রামের মৃত আব্দুল ওয়াহিদের ছেলে আব্দুর রহিম (৪৯), সিরাজ উদ্দিন (৬১), ছাড়াও আরো তিনজনকে অভিযুক্ত করা হয়েছে। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবি ফজলুল হক।

দায়েরকৃত মামলায় উল্লেখ করা হয়, সিরাজ উদ্দিন ও আব্দুর রহিমের নেতৃত্বে একটি চক্র দীর্ঘদিন থেকে কাতার প্রবাসী কাওসার আহমদের পৈত্রিক সম্পত্তি আত্মসাত্বের চেষ্ঠা করে যাচ্ছে। বিভিন্ন সময় তার পিতার কাছ থেকে মিথ্যা দাবী দিয়ে পাঁচ লাখ টাকা আদায় করে নিয়েছে। টাকা না দিলে জায়গা জমি দখল করে ফসল ও বাড়ির উপস্বত্ত¡ জোরপূর্বক কেটে নিয়ে যায়। এ নিয়ে একাধিকবার সালিশ বিচার হলেও আসামীরা কাওসার আহমদের পিছু ছাড়েনি। কয়েকদিন আগে কাওসার আহমদ দেশে ফেরার পর তার মৃত পিতার কাছে টাকা পাওনা জানিয়ে আবারও তার কাছে দুই লাখ টাকা দাবী করে আব্দুর রহিম ও সিরাজ উদ্দিন। টাকা না পেয়ে জায়গা জমি দখলের চেষ্ঠা চালায়। তিনি তাতে বাধা দিলে আসামীরা হত্যার হুমকি দেয়। গত ০৪ সেপ্টেম্বর রবিবার বিকেল আড়াইটার দিকে তিনি তার বোনের বাড়ি থেকে জকিগঞ্জ বাজারে পৌঁছিলে আল মজিদ শপিং কমপ্লেক্সের পূর্ব পাশের একটি গলির ভিতরে পূর্ব বিরোধের জেরে আব্দুর রহিম ও সিরাজ উদ্দিনের নেতৃত্বে আসামীরা পরিকল্পিতভাবে তার উপর আক্রমণ করে হত্যা চেষ্ঠা চালিয়ে নগদ ৫০ হাজার টাকা, জায়গার মূল দলিল, বিদেশ সংক্রান্ত কাগজপত্র ও একটি মোবাইল সেট ছিনিয়ে নিয়ে যায়। ঘটনার সময় তাকে উদ্ধারে স্থানীয়রা এগিয়ে আসলে আসামীরা তাদেরকেও মারধর করে আহত করে।

মামলা দায়ের প্রসঙ্গে প্রবাসী কাওসার আহমদ জানান, তার পৈত্রিক সম্পত্তি আত্মসাৎ করার জন্য আপন চাচা আব্দুর রহিম ও সিরাজ উদ্দিনের নেতৃত্বে একটি মহল চেষ্ঠা চালিয়ে যাচ্ছে। কাতার থেকে ছুটিতে এসে তাদের হুমকির কারণে তিনি ও পরিবারের লোকজন অনিরাপত্তায় রয়েছেন। আসামীরা বারবার তার জানমালের ক্ষতিসাধনের হুমকি দিচ্ছে। তাদের বিরুদ্ধে দ্রæত ব্যবস্থা নিতে তিনি আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি দাবী জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর