কালিগঞ্জে দোকান মালিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন

কালিগঞ্জে দোকান মালিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জের কালিগঞ্জ বাজারের ব্যবসায়ী ও চৌধুরী প্লাজার স্বতাধিকারী আব্দুল বাসিত চৌধুরী বাচ্চুর বিরুদ্ধে এক নারীর দায়েরকৃত মামলাকে মিথ্যা, ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক দাবী করে মানববন্ধন করেছেন ব্যবসয়ারীরা। শুক্রবার বিকেলে কালিগঞ্জ বাজারে চৌধুরী প্লাজার ব্যবসায়ী ও কর্মচারী, কালিগঞ্জ বাজার ব্যবসায়ী, পিকআপ শ্রমিক ও এলাকাবাসীর ব্যানারে এ মানববন্ধন হয়। অনুষ্ঠিত মানববন্ধনে এলাকার বিশিষ্ট মুরব্বি এমাদ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও ব্যবসায়ী আব্দুস সুবহান বাবুর পরিচালনায় বক্তব্য রাখেন সমাজসেবী ও রাজনীতিবিদ জাহাঙ্গীর শাহ চৌধুরী হেলাল, সীমান্তিকের মহাসচিব ফারুক আহমদ চৌধুরী, বিশিষ্ট মুরব্বি ফারুক আহমদ চৌধুরী মনু, সেলিমুল হক চৌধুরী, সারোয়ার হোসেন চৌধুরী রাজা, সার্ক মানবাধিকার উপজেলার সভাপতি হাবিবুর রহমান, পিকআপ শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক আমির হোসেন, ব্যবসায়ী খায়রুল ইসলাম চৌধুরী, আব্দুল মুতলিব চৌধুরী, জাহেদ আহমদ, শ্রমিক নেতা হানু মিয়াসহ এলাকার মুরব্বি, বাজারের ব্যবসায়ীগণ। মানববন্ধন কর্মসূচিতে কালিগঞ্জ বাজারের ব্যবসায়ী, দোকান মালিকগণ, এলাকার মুরব্বি, রাজনীতিবিদ, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্থরের শতশত মানুষ উপস্থিত ছিলেন।

ভিডিও দেখুন এই লিংকে ‘জকিগঞ্জ আই টিভি’

সভায় বক্তারা বলেন, কালিগঞ্জ বাজারের চৌধুরী প্লাজায় একজন মহিলা দোকান ভাড়া নিয়ে টেইলারিং ব্যবসার আড়ালে অসামাজিক কার্যকলাপ শুরু করেন। তাতে বাঁধা দেন দোকান মালিক আব্দুল বাসিত চৌধুরী বাচ্চু। এতে এলাকার কতিপয় বখাটেরা তার উপর ক্ষিপ্ত হয়ে উঠে। এরপর দোকান ছাড়ার তাগিদ দিলে ঐ মহিলা দোকান না ছেড়ে স্থানীয় একটি কুচক্রি মহলের ইন্ধনে দোকান ভাড়া পরিশোধ বন্ধ করে ফেলে। এ নিয়ে সিলেটের পুলিশ সুপারের কাছে দোকান মালিক একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এরপর দোকান মালিক আব্দুল বাসিত চৌধুরী বাচ্চু অসামাজিকতা বন্ধ করতে দোকানঘরটি তালা মেরে দেন। এ ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে স্থানীয় বখাটেদের শেল্টারে ঐ মহিলাকে দিয়ে দোকান মালিক আব্দুল বাসিত চৌধুরী বাচ্চুকে সামাজিকভাবে অপদস্থ করতে তার বিরুদ্ধে অহেতুকভাবে মিথ্যা, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক একটি মামলা দায়ের করেন।

এলাকাবাসী ও ব্যবসায়ীরা এই মিথ্যা মামলা থেকে দোকান মালিকের অব্যাহিতর দাবী জানিয়ে আরও বলেন, আব্দুল বাসিত চৌধুরী বাচ্চু একজন ভালো চরিত্রের ব্যবসায়ী। তার বিরুদ্ধে এভাবে মিথ্যা অভিযোগে মামলা দিয়ে হয়রানী করা হলে ব্যবসায়ীরা মেনে নেবেনা। মামলাকারী মহিলা র্দীঘদিন ধরে ব্যবসার নামে চৌধুরী প্লাজার ভিতরে দোকান ঘর ভাড়া রেখে অসামাজিক আড্ডা দিতেন। এতে এলাকার উঠতি বয়সী যুবসমাজ বিপথগামী হওয়ার আশঙ্কা ছিলো। দোকান মালিক এসব বন্ধে নিষেধ ও তাকে ঘর ছেড়ে যেতে তাগিদ দেন। এরপর বাধ্য হয়ে দোকানে তালা দেন। এরই জেরে কিছু কুচক্রী মহলের পরামর্শে দোকান মালিক আব্দুল বাসিত চৌধুরী বাচ্চুকে হয়রানী করতে সে বানোয়াট মিথ্যা মামলা দায়ের করেছে। অসাজিকতার বিরুদ্ধে কথা বলার পর এভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হলে অপরাধের বিরুদ্ধে কেউ আর কথা বলার সাহস পাবেনা। অবিলম্বে মামলকারী মহিলার দায়েরকৃত সাজানো হয়রানীমূলক বানোয়াট মিথ্যা মামলা থেকে দোকান মালিককে অব্যাহতি দিয়ে অসামাজিকতায় যারা জড়িত তাদের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করতে বক্তারা আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আহবান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর