জকিগঞ্জে ট্রাক অফিস উচ্ছেদকে কেন্দ্র করে সাড়ে ৫ঘন্টা সড়ক অবরোধ

জকিগঞ্জে ট্রাক অফিস উচ্ছেদকে কেন্দ্র করে সাড়ে ৫ঘন্টা সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জের সোনাসারে সরকারী জায়গায় স্থাপিত ট্রাক অফিস উচ্ছেদকে কেন্দ্র করে জকিগঞ্জ-সিলেট সড়ক অবরোধ করেছে ট্রাক শ্রমিক ও চালকরা। শাহগলী বাজারে ও উপজেলার বিভিন্ন জায়গায় সড়ক অবরোধের কারণে রোববার দুপুর ২টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। জকিগঞ্জ-সিলেট সড়কের কয়েক কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে করে সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েন।

একাধিক সূত্রে জানাগেছে, ট্রাক শ্রমিকরা সোনাসার বাজারে সরকারী জায়গার উপর তাদের সংগঠনের একটি অফিস নির্মাণ করে। রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.কে.এম ফয়সাল শ্রমিকদের সেই অফিসটি উচ্ছেদ করেন। এ উচ্ছেদকে কেন্দ্র করে ট্রাক শ্রমিক ও চালকরা বিক্ষোব্ধ হয়ে উঠে শাহগলী বাজারে সড়ক অবরোধ করে অফিস উচ্ছেদের প্রতিবাদ জানান। সন্ধ্যা সাড়ে ৭টায় এ সংবাদ লেখা পর্যন্ত ট্রাক শ্রমিকরা রাস্তা অবরোধ করে রেখেছে। তবে শ্রমিকদের সঙ্গে সমঝোতার চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা বলে জানাগেছে।

ভিডিও দেখুন এই লিংকে ‘জকিগঞ্জ আই টিভি’

উপজেলা ট্রাক শ্রমিক সমিতির সভাপতি আব্দুশ শহীদ ছইয়া জানান, শ্রমিকদের অফিস উচ্ছেদকে কেন্দ্র করে সড়ক অবরোধ করা হয়েছে। অবরোধ প্রত্যাহারে উপজেলা চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.কে.এম ফয়সাল ও জকিগঞ্জ থানার ওসির মো. মোশাররফ হোসেন শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করছেন। শ্রমিকদের দাবী মেনে নিলে অবরোধ প্রত্যাহার করা হবে।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.কে.এম ফয়সাল জানান, অনুমতি ছাড়াই সরকারি জায়গায় অফিস তৈরি করার অভিযোগ পেয়ে আমরা সেটি উচ্ছেদ করেছি। এ উচ্ছেদ অভিযানকে কেন্দ্র করে শ্রমিকরা সড়ক অবরোধ করে রেখেছে। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। শ্রমিকদের সঙ্গে আলোচনা চলছে বিষয়টি সমাধান হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর