জকিগঞ্জে হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের ৩৭তম বৃত্তি বিতরণ

জকিগঞ্জে হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের ৩৭তম বৃত্তি বিতরণ

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের ৩৭তম বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনের সংসদ সদস্য ও ট্রাস্টের প্রতিষ্ঠাতা আলহাজ্ব ড. হাফিজ আহমদ মজুমদার বলেছেন, দেশের বিপুল পরিমাণ জনসংখ্যাকে সঠিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে পারলে জনশক্তিই হবে দেশের সবচেয়ে বড় সম্পদ। জনসংখ্যাকে জনশক্তিতে রূপান্তরিত করতে আমাদের নতুন প্রজন্মকে শিক্ষার ওপর গুরুত্বারোপ করতে হবে। জায়গা-জমি ও ধন সম্পদের পিছনে না ঘুরে একজন সন্তানকে ভালো করে শিক্ষিত করে তুলতে পারলে ভবিষ্যতে সম্পদের কোন অভাব হবে না। শিক্ষাই হচ্ছে মানুষের জীবনের সবচেয়ে বড় সম্পদ।

তিনি আরও বলেন, বৃটিশ আমলে আমরা যখন লেখাপড়া করেছি তখন জকিগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ছিল একেবারেই কম। আমাদেরকে অনেক কষ্ট করে পড়ালেখা করতে হয়েছে। বর্তমান সময়ে সেই অসুবিধা নেই। পড়ালেখার জন্য সব জায়গায় শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এ সুযোগ আমরা কাজে লাগিয়ে আগামী প্রজন্মকে শিক্ষিত করে তুলতে হবে। রোববার দুপুরে হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের ৩৭তম বৃত্তি বিতরণ অনুষ্ঠানে জকিগঞ্জের সাজ্জাদ মজুমদার বিদ্যানিকেতন মাঠে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এই লিংকে জকিগঞ্জ আই টিভি পুরো অনুষ্ঠান এই লিংকে দেখা যাবে

অনুষ্ঠানে হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের চেয়ারম্যান মেজর (অব.) নাজিম উদ্দিন মজুমদারের সভাপতিত্বে ও ট্রাস্টি মাস্টার কুতুব কুতুব উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন পূবালী ব্যাংকের প্রতিষ্ঠাতা পরিচালক ও মনির আহমদ একাডেমির প্রতিষ্ঠাতা মনির উদ্দিন আহমদ, সিলেট স্কলার্স হোমের একাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান ড. কবির এইচ চৌধুরী, জকিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের সচিব আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী, পূবালী ব্যাংকের ডাইরেক্টর ও হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের ট্রাস্টি নারী উদ্যোক্তা রানা লায়লা হাফিজ, জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার, সিলেট জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য সাজনা সুলতানা হক চৌধুরী, জকিগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দার, উপজেলা মুক্তিযুদ্ধা সংসদের কমান্ডার ও সাবেক মেয়র বীরমুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন, স্কলার্স হোম শাহী ঈদগাহ শাখার প্রিন্সিপাল মতলুব আহমদ কাজিম, স্কলার্স হোম মেজরটিলা শাখার প্রিন্সিপাল ফয়জুল হক, জকিগঞ্জ থানার ওসি মো. মোশাররফ হোসেন, জকিগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাজনীন সুলতানা, জকিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি অধ্যক্ষ আব্দুল্লাহ আল মামুন, জকিগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আফতাব আহমদ, বিরশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুস সাত্তার, কসকনকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন লস্কর, মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু জাফর মো. রায়হান। এছাড়া জকিগঞ্জ-কানাইঘাট উপজেলার বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দসহ রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে জকিগঞ্জ-কানাইঘাটের ৭২টি প্রাথমিক বিদ্যালয়ের ৩৩১ জন এবং ৩৫টি মাধ্যমিক বিদ্যালয়ের ৩০৮জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। এছাড়াও ১৭ জন অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীকে প্রায় দুই লক্ষ টাকা প্রদান করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর