জকিগঞ্জে লন্ডনের ক্রয়ডন বারার মেয়র শেরওয়ান চৌধুরী সংবর্ধিত

জকিগঞ্জে লন্ডনের ক্রয়ডন বারার মেয়র শেরওয়ান চৌধুরী সংবর্ধিত

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: লন্ডনের ক্রয়ডন বারার মেয়র শেরওয়ান চৌধুরীর সংবর্ধনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে, এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে দেশে শিক্ষার হার বৃদ্ধি পেয়েছে। দেশে এখন স্বাক্ষরতার হার শতকরা প্রায় ৭৫ ভাগ হয়েছে। শিক্ষার্থীদেরকে ফ্রি বই দেয়া হচ্ছে। এখন দুপুরের সময় শিক্ষার্থীদেরকে খাবার দেবার পরিকল্পনা করছে সরকার। স্বাস্থ্য ব্যবস্থায় ব্যাপক পরিবর্তন হয়েছে। সরকারী হাসপাতালে বিভিন্ন রোগের ৩৪ ধরনের ওষুধ ফ্রি দেয়া হচ্ছে। গ্রামে গ্রামে কমিউনিটি ক্লিনিক স্থাপন করে ডাক্তার দেয়া হয়েছে। বাংলাদেশে এখন প্রতিটি ঘর বিদ্যুতের আলোয় আলোকিত। জাতিসংঘের তথ্য অনুযায়ী বাংলাদেশে দারিদ্রের হার কমেছে। আগে প্রতি দুইজনে একজন দরিদ্র্য ছিলো। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে দেশে এখন প্রতি পাঁচজনে একজন দরিদ্র। বাংলাদেশ এখন অনেক রাষ্ট্রকে টপকে উন্নয়নশীল দেশ হিসেবে পরিচিতি পেয়েছে। বাংলাদেশের মাথাপিছু আয় বেড়ে এখন ভারত, পাকিস্থান, নেপাল, মিয়ানমারের চাইতে বেশি হয়েছে। উন্নত রাষ্ট্রের মত বাংলাদেশের সকল মানুষকে ভাতার আওতায় আনতে সরকার কাজ করছে। আগামী ১৮ তারিখ প্রধানমন্ত্রীর নেতৃত্বে সভা হবে। সেই সভায় সকল মানুষের ভাতার আওতায় আনার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

মন্ত্রী বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, যদি সরকারের ভূলত্রæটি হয় তাহলে আলোচনায় বসুন, আলোচনা করুন। কিন্তু আপনারা বলেন নির্বাচন করবেন না এবং করতেও দেবেন না, এটা কেমন কথা। নির্বাচন করতে দেয়া হবেনা এটা বলাটাও ফৌজদারী অপরাধ। নির্বাচন হতে দেবো না বললে আইন প্রয়োগ করে ব্যবস্থা নেবো। গ্রামের মানুষ এখন আগের মত হরতালের খবর শুনতে চায় না। বাংলাদেশের জাতির পিতাকে স্বপরিবারে হত্যা করা হয়েছে। আওয়ামী লীগের অসংখ্য কর্মীকে হত্যা নির্যাতন করা হয়েছে। সেই দিন আর আসতে দেবো না। আওয়ামী লীগ সরকার গ্রামকে শহরে রূপান্তরিত করার লক্ষ্য নিয়ে কাজ করছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে পদ্মা সেতু, যমুনা সেতু, বঙ্গবন্ধু স্যাটেলাইট, চট্টগ্রামে কর্ণফুলী টানেল নির্মাণ করা হচ্ছে নতুন প্রজন্মের জন্য।

বিভিন্ন বক্তার বক্তব্যের সূত্রধরে জকিগঞ্জের সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে বলেন, সীমান্ত এলাকার নদী ভাঙন রোধে ইতিমধ্যে স্থানীয় সংসদ সদস্যর সঙ্গে আলোচনা করে ২ হাজার টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রয়োজনে ঘষামাজা করে ৫ হাজার কোটি টাকার বরাদ্ধ করা হবে কিন্তু স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে কাজ করতে হবে। জকিগঞ্জে সাপ্লাইর পানির সরবরাহের দাবীর প্রেক্ষিতে বলেন, সাপ্লাইর বিশুদ্ধ পানি সরবরাহের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

রোববার সন্ধ্যায় সিলেটের জকিগঞ্জ পৌর এলাকার একটি কমিউনিটি সেন্টারে জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকে উদ্যোগে লন্ডনের ক্রয়ডন বারার মেয়র শেরওয়ান চৌধুরীর সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এমপি এসব কথা বলেন।

অনুষ্ঠানে জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকের সহ সভাপতি সৈয়দ মতলুব রেজার সভাপতিত্বে ও জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকের সহসাধারণ সম্পাদক আখতারুজ্জামান, রাজনীতিবিদ এমএজি বাবর ও সাংবাদিক জুনেদ আহমদ চৌধুরীর যৌথ পরিচালনায় সংবর্ধিত অতিথির বক্তব্যে লন্ডনের ক্রয়ডন বারার মেয়র শেরওয়ান চৌধুরী বলেন, বাংলাদেশ তথা জকিগঞ্জের মানুষের প্রতি সবসময় তাঁর টান রয়েছে। দেশের বাইরে থাকার পরও এলাকার মানুষের জন্য কিছু একটা করতে চান, সেই লক্ষ্য নিয়ে কমিউনিটির সঙ্গে কাজ করছেন। তিনি বলেন, লন্ডনের ক্রয়ডন বারার মেয়র নির্বাচিত হয়ে তিনি মিয়ানমারে অনুদান দিয়েছেন। সিলেটের বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালে ফান্ড দিয়েছেন। দেশে এসে নিজ এলাকায় সংবর্ধিত হয়ে নিজেকে গর্বিত মনে করছেন। তিনি নতুন প্রজন্মকে ভালো করে লেখাপড়া করার পরামর্শ দিয়ে বলেন, মন দিয়ে লেখাপড়া করলে এই প্রজন্ম উন্নত দেশে গিয়ে বিভিন্ন জাতিকে নেতৃত্ব দিতে পারবে। তাই সকলের উচিৎ নতুন প্রজন্মমের শিক্ষার ব্যবস্থা নিশ্চিতে কাজ করা।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এনআরবির চেয়ারপার্সন সেকিল চৌধুরী, সীমান্তিকের প্রতিষ্ঠাতা ড. আহমদ আল কবির, উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শামিম আহমদ, পৌরসভার মেয়র আব্দুল আহাদ, ক্রয়ডন বারার মেয়র শেরওয়ান চৌধুরীর কনস্যুলেট আবুল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকের সহসভাপতি আব্দুল হালিম, সাংগঠনিক সম্পাদক কাজী খালেদ আহমদ, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা ময়নুল হক, প্রচার সম্পাদক কামরুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য কাজী আব্দুর রহমান প্রমূখ।

এ সময় রাজনীতিবিদ, সমাজসেবী, নবনির্বাচিত চেয়ারম্যানবৃন্দসহ অসংখ্য লোকজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি বিতরণ করা হয়। অনুষ্ঠানে অতিথিবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জকিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দসহ বিভিন্ন মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর