জকিগঞ্জে সাংবাদিকের কাছে ইউপি ভূমি কর্মকর্তার ঘুষ দাবী

জকিগঞ্জে সাংবাদিকের কাছে ইউপি ভূমি কর্মকর্তার ঘুষ দাবী!

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: সিলেটের জকিগঞ্জে নামজারী রিপোর্ট দিতে সাংবাদিকের কাছে ঘুষ দাবী করেছেন ইউপি ভূমি কর্মকর্তা সৈকত চক্রবর্তী। বৃহস্পতিবার বিকেলে ৪টার দিকে দৈনিক যুগান্তর ও সিলেটের ডাকের জকিগঞ্জ প্রতিনিধি আল হাছিব তাপাদার নিজের ক্রয়কৃত জায়গার নামজারী রিপোর্ট পেতে জকিগঞ্জ ইউনিয়ন ভূমি কর্মকর্তার অফিসে গেলে নামজারী রিপোর্ট দিতে ঘুষ দাবী করেন ভূমি কর্মকর্তা সৈকত চক্রবর্তী। ঘুষ দাবীর ৩ মিনিট ১১ সেকেন্ডের একটি ভিডিও রেকর্ডও রয়েছে।

সাংবাদিক আল হাছিব তাপাদার জানিয়েছেন, ক্রয়কৃত জায়গার ১৩২১ নাম্বার নামজারী মামলার প্রতিবেদন পেতে জকিগঞ্জ ইউনিয়ন ভূমি অফিসে গিয়ে যোগাযোগ করেন। তখন ইউনিয়ন ভূমি কর্মকর্তা সৈকত চক্রবর্তী নামজারী মামলার প্রতিবেদন দিতে ঘুষ দাবী করে বসেন। তখন ঘুষের পরিমাণ কত তা জানতে চাইলে তিনি অফিসের অপর আরেকজনকে ডেকে বলেন, নামজারী মামলার রিপোর্ট পেতে টাকা কত লাগে তা যেন বুঝিয়ে দেন। পরে পরিচয় দিয়ে ঘুষ দাবীর কারণ জানতে চাইলে, ভূমি কর্মকর্তা সৈকত চক্রবর্তী কোন সদুত্তর না দিয়ে বলেন ‘আমি খরচ চাইলাম আপনি দিলে দেন’। এ সময় বেশ কয়েকজন সেবাপ্রার্থী প্রত্যক্ষদর্শী হিসেবে উপস্থিত ছিলেন। পরে আবার ঘুষ দাবীর ঘটনাটি মিটমাট করতে বেশ কয়েকজনকে দিয়ে তদবিরও করেন। ঘুষ দাবীর ঘটনার ভিডিও ফুটেজ সংরক্ষিত আছে।

এদিকে, সাংবাদিকের কাছে ভূমি কর্মকর্তা সৈকত চক্রবর্তীর ঘুষ দাবীর ঘটনাটি জানাজানির পর আরও অনেক ভূক্তভোগী জানিয়েছেন, সৈকত চক্রবর্তী দীর্ঘদিন ধরে সেবাপ্রার্থীদের কাছ থেকে ঘুষ গ্রহণ করে যাচ্ছেন। ঘুষ না দিলে তার টেবিল থেকে ফাইল নড়েনা। কেউ খাজনা দিতে গেলেও বড় অঙ্কের ঘুষ দিতে হয় সৈকত চক্রবর্তীকে।

এ ব্যাপারে জকিগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) পল্লব হোম দাসের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি জানান, ঘটনাটির বিষয়ে তিনি খোঁজখবর নিয়ে ব্যবস্থা নিচ্ছেন। ভূমি কর্মকর্তা সৈকত চক্রবর্তী কেন টাকা দাবী করলেন তা তিনি খতিয়ে দেখবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর