জকিগঞ্জে ভোট জালিয়াতির ঘটনায় দুই নির্বাচন কর্মকর্তা আটক : এক ইউপিতে নির্বাচন স্থগিত

সিলেটের জকিগঞ্জের একটি ইউনিয়নে নির্বাচন কর্মকর্তাদের যোগসাজশে ভোট জালিয়াতির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় উপজেলার কাজলসার ইউনিয়নের ভোটগ্রহণ স্থগিত করা হয়। এছাড়া অভিযুক্ত দুই নির্বাচন কর্মকর্তাকে আটক করেছে পুলিশ।

জানা যায়, কাজলসার ইউনিয়নের ৪টি ইউনিয়নে উপজেলা নির্বাচন কার্যালয় থেকে ভোটার সংখ্যা অনুযায়ী গতকাল মঙ্গলবার প্রয়োজনীয় সংখ্যক ব্যালট পেপার পৌঁছানো হয়নি। বুধবার দুপুর পর্যন্ত ইউনিয়নের মরিচা ভোটকেন্দ্রে ব্যালট পেপারের অভাবে ভোটাররা ভোট দিতে পারায় বিষয়টি সরকারের গোয়েন্দা সংস্থার নজরে আসে। এসময় ইউনিয়নের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা উপজেলা কৃষি অফিসার আরিফুল হকের সঙ্গে যোগযোগ করা হলে প্রশাসনের উর্ধ্তন কর্মকর্তাদের জানান, তিনি নিজে প্রয়োজনীয় ব্যালট পেপার কেন্দ্রে নিয়ে যাচ্ছেন।

পরবর্তীতে রিটার্নিং কর্মকর্তা আরিফুল হক ব্যালট পেপার নিয়ে মরিচা ভোটকেন্দ্রে গেলে তাঁর গাড়ি থেকে সিল মারা ৪ শ পেপার উদ্ধার করে পুলিশ। এই ব্যালটগুলোর মধ্যে নৌকা এবং আরও দুজন মহিলা ও পুরুষ মেম্বার প্রার্থীর প্রতীকে সিল মারা ছিলো।

এ অবস্থায় বিকাল ৩টার দিকে পুরো ইউনিয়নের ভোট স্থগিত করে প্রশাসন। এছাড়াও অভিযুক্ত উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদমান সাকিব ও রিটার্নিং কর্মকর্তা আরিফুল হককে আটক করে পুলিশ।

আটকের বিষয়টি বুধবার সন্ধ্যায় নিশ্চিত করেছেন সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম।

শেষ খবর পাওয়া পর্যন্ত ভোট স্থগিত হওয়া ইউনিয়ন পরিদর্শনে গেছেন সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম ও জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর