জকিগঞ্জের ৫ বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগ থেকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: দলের গঠনতন্ত্র ভঙ্গ করে ইউপি নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করায় জকিগঞ্জের ৪ বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করেছে সিলেট জেলা আওয়ামী লীগ। সোমবার সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বহিষ্কার করা হয় আওয়ামী লীগ নেতা সুলতানপুর ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগর সদস্য কসকনকপুর ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আলতাফ হোসেন লস্কর আলতা, উপজেলা আওয়ামী লীগের সদস্য খলাছড়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী গফুর আলী, বারহাল ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী দলের বিদ্রোহী সুমন আহমদ চৌধুরী।

মঙ্গলবার রাতে সিলেট জেলা ছাত্রলীগ সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ স্বাক্ষরিত অপর আরেক বিজ্ঞপ্তিতে বহিষ্কার করা হয় কাজলসার ইউপিতে দলের বিদ্রোহী প্রার্থী উপজেলা ছাত্রলীগের সহসভাপতি আশরাফুল আম্বিয়াকে। তিনিও নৌকার বিরুদ্ধে প্রতিদ্ব›দ্বীতা করছেন।

বহিষ্কারাদেশে বলা হয়, দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে নির্বাচনে প্রার্থী হওয়ায় গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১ উপ ধারা অনুযায়ী শৃঙ্খলা ভঙ্গের অপরাধে তাদের পদসহ প্রাথমিক সদস্য থেকে বহিষ্কার করা হলো। স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে। নেতাকর্মীরা দলের প্রার্থীর পক্ষে মাঠে কাজ করতে নেতৃবৃন্দ আহবান জানান।

প্রসঙ্গত, পঞ্চম ধাপে নতুন বছরের ৫ জানুয়ারি উপজেলার ৯ ইউনিয়নের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলার ৯টি ইউপির মধ্যে ৫টি ইউপিতে দলের বিদ্রোহী প্রার্থী থাকায় দলীয় প্রার্থীর বিজয় নিয়ে অনেকটা চিন্তিত নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর