মহৎ উদ্যোগ: কানাইঘাটে এমপি সেলিম উদ্দিন একাডেমীর ভিত্তিপ্রস্তর

নিজস্ব প্রতিবেদক::
সিলেট-৫ আসন জকিগঞ্জ কানাইঘাটের সংদস্য, বিরোধীদলীয় হুইপ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস আলহাজ্ব সেলিম উদ্দিনের ব্যক্তিগত অর্থায়নে কানাইঘাটের লালারচক ফতেহগঞ্জে তাঁর নিজের নামে “এমপি সেলিম উদ্দিন একাডেমী”র ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।

বৃহস্পতিবার সকালে এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে তিনি এ একাডেমীর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ সময় তিনি বলেন, আমার সাড়ে তিন বছরে কানাইঘাট-চতুল রাস্তা, গাছবাড়ী হরিপুর রাস্তা, গাজী বোরহান উদ্দিন রাস্তা, কানাইঘাট শাহবাগ রাস্তাসহ শিক্ষা, বিদ্যুৎ, নদী ভাঙ্গন এবং গ্রামীণ অবকাঠোমগত অনেক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হয়েছে। এখনো অনেক প্রকল্পের কাজ চলছে ২০১৮ সালের মধ্যে এ প্রকল্পগুলো দৃশ্যমান হবে। আমি এমপি হওয়ার পর থেকে কানাইঘাট-জকিগঞ্জবাসীর কল্যাণে কাজ করে যাচ্ছি। মানুষের ভাগ্যর বদল করতে চাই। এ আসনকে আমি একটি মডেল সংসদীয় আসন হিসেবে রূপন্তরিত করে যাবো “ইনশা আল্লাহ”। মানুষের ভালোবাসাই আমার পথ চলার শক্তি যোগায়।

অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি আব্দুশ শহীদ বশির লস্কর, বিশিষ্ট সমাজসেবী সাহাবুউদ্দিন, সিলেট জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি খন্দকার বাহার উদ্দিন। জানাগেছে ২০১৮ সাল থেকেই এমপি সেলিম উদ্দিন একাডেমী”র কার্যক্রম শুরু হবে। ৬ষ্ট শ্রেণী থেকে ৮ম শ্রেণী পর্যন্ত নিয়েই প্রতিষ্টানের যাত্রা শুরু হবে।

এদিকে সংসদ সদ্য সেলিম উদ্দিন নিজের নামে “এমপি সেলিম উদ্দিন একাডেমী” প্রতিষ্ঠার উদ্যোগ-কে বিশিষ্টজনরা মহৎ উদ্যোগ বলে দাবী করেছেন। একাধিকজন জানান, একজন এমপি হিসেবে তিনি ব্যক্তিগতভাবে শিক্ষার উন্নয়নে যে ভূমিকা রেখেছেন তাতে তিনি প্রশংসার দাবীদার। দেশে শিক্ষার হার বাড়তে প্রত্যেক সংসদ সদস্য এমন উদ্যোগ নিয়ে কোন শিশুই শিক্ষা বঞ্চিত থাকবেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর