সিলেটে অভিনব ছিনতাইর কবলে সাংবাদিক বেলাল চৌধুরী, যেভাবে উদ্ধার হবে টাকা

আল হাছিব তাপাদার, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জের সাংবাদিক আহমদুল হক চৌধুরী বেলাল সিলেট নগরীতে এক অভিনব ছিনতাইয়ের শিকার হয়েছেন। রবিবার দুপুর ২ টার দিকে তিনি এ ছিনতাইর ঘটনার শিকার হন।

পরে জরুরী ৯৯৯ নাম্বারে কল করে সহযোগিতা চাইলে ছিনতাইকারীরা অবস্থা বেগতিক দেখে সিএনজি গাড়ীটি ফেলে টাকা নিয়ে পালিয়ে যায়। পরে কোতোয়ালী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঐ গাড়ীটি জব্দ করে নিয়ে যায়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

সাংবাদিক আহমদুল হক চৌধুরী বেলাল অভিনব ছিনতাইর ঘটনার বর্ণনা দিয়ে জানান, রবিবার দুপুর ২ টার দিকে সিলেট নগরীর পূবালী ব্যাংক স্টেডিয়াম শাখা থেকে ১ লক্ষ ৪০ হাজার টাকা উত্তোলন করে বন্দর বাজার যাওয়ার জন্য আলিয়া মাদ্রাসা মাঠের দক্ষিন প্রান্ত থেকে দাড়িয়া পাড়া হয়ে বন্দর যাবার জন্য সিএনজি গাড়ীতে উঠেন। তখন যাত্রীবেশী পিছনের ছিটে দুইজন ও সামনের সিটে একজন লোক বসা ছিল। সিএনজি গাড়ীতে উঠার পর কিছু দূর গিয়ে ড্রাইভার পিছনে ফিরে বেলাল চৌধুরীকে বলে ‘ভাই পাচটি টাকা দেন’ ‘তখন বেলাল চৌধুরী বলেন নেই’। প্রতিত্তোরে ড্রাইভার বলে, ‘তাহলে দশটি টাকা দেন’। এ কথা বলতেই বেলাল চৌধুরীর সন্দেহ বেড়ে যায়। তিনি বলেন, আমি নিদির্ষ্ট স্থানে পৌছে ভাড়া পরিশোধ করবো।

এরপর ড্রাইভার বেলাল চৌধুরীকে বলে আপনি কোথায় যাবেন, বন্দর? বেলাল চৌধুরী বলেন, হ্যা। তখন ড্রাইভার বলে, আমরা ত বন্দর যাবো না, হপার যাবো। বেলাল চৌধুরী বলেন, ঠিক আছে আমিও হপার যাবো। এ কথা বলার সাথে সাথে গাড়ীর পিছনের সীটে পূর্বে থেকে বসে থাকা ছিনতাইকারী ধস্তাাধস্তি করে বেলাল চৌধুরীর পকেট থেকে টাকা বের করে তাদের কাছে নিয়ে নেয়। তাৎক্ষণিক তিনি ৯৯৯ ফোন দিয়ে সহযোগিতা চান। এরমধ্যে গাড়িটি গাড়িটি রামকৃষ্ণ মিশন দাড়িয়াপাড়া হয়ে মোহনলাল মিষ্টি ঘরের পাশ দিয়ে লামাবাজারের দিকে পালিয়ে যেতে চায়। তখনো কিন্তু ৯৯৯ এ কথা বলছেন বেলাল চৌধুরী। ৯৯৯ নাম্বারের অপরপ্রান্ত থেকে একজন কর্মকর্তা সহযোগীতার জন্য লোকেশন ও গাড়ীর নাম্বার জানতে চান।

এরমধ্যে গাড়ীটি মির্জাজাঙ্গাল মন্দিরের সামনে গিয়ে জ্যামে আটকে পড়লে বেলাল চৌধুরী ছিনতাইকারী, ছিনতাইকারী চিৎকার করে গাড়ী থেকে নেমে পড়েন এবং গাড়ী নাম্বার সংগ্রহ করে ৯৯৯ নাম্বারের ঐ কর্মকর্তাকে জানান। তখনো গাড়ীতে থাকা ছিনতাইকারীরা তাকে টেনে হেছড়ে গাড়ীতে আবারো উঠানোর চেষ্ঠা চালিয়ে ব্যর্থ হয়ে ড্রাইভার আবারো গাড়ী ঘুরিয়ে দাড়িয়াপাড়ার দিকে আসতে থাকে। একপর্যায়ে দাড়িয়াপাড়ার ভিতরে মেঘনা ৫৪ নং বাসার সামনে যাওয়ার পর অবস্থা বেগতিক দেখে গাড়ী রেখে ছিনতাইকারীরা টাকা নিয়ে সিএনজি গাড়ী রেখে পালিয়ে যায়। স্থানীয় জনতা গাড়িটি আটক করে। এরমধ্যে সিলেট কোতোয়ালী থানার এসআই আব্দুল মালেক উপস্থিত হয়ে ছিনতাইয়ে ব্যবহৃত সিলেট থ ১১-৩৫৫৫ নাম্বারের সিএনজি গাড়ীটি জব্দ করে থানায় নিয়ে যান। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। রাত ৮ টায় এ সংবাদ লেখা পর্যন্ত কোতোয়ালী থানা পুলিশ ছিনতাই হওয়া টাকা উদ্ধার করতে পারেনি বলে জানিয়েছেন সাংবাদিক আহমদুল হক চৌধুরী বেলাল।

এ ব্যাপারে সিলেট কোতোয়ালী থানার এসআই আব্দুল মালেকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, খবর পেয়ে আমরা ছিনতাইয়ে ব্যবহৃত গাড়িটি উদ্ধার করে নিয়ে এসেছি। আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। গাড়ীর মালিককে খুজে বের করতে সিলেটের বিভিন্ন স্ট্যান্ডে ম্যাসেজ দেয়া হয়েছে। আমরা আশাবাদী ছিনতাই হওয়া টাকা উদ্ধার করে সাংবাদিক আহমদুল হক চৌধুরী বেলালের হাতে ফিরিয়ে দিতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর