জকিগঞ্জে সুরমা-কুশিয়ারার বাঁধ পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী: অনুমোদনের বাঁধ নির্মান ও খননের শুরু

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকা ও সুরমা-কুশিয়ারা নদীর ঝুঁকিপূর্ণ বাঁধ পরিদর্শন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী লেঃ কর্নেল (অবঃ) জাহিদ ফারুক এমপি।

শনিবার দুপুর ১টার দিকে জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার বিজন কুমার সিংহ শাহগলী এলাকায় প্রতিমন্ত্রীকে স্বাগত জানিয়ে উপজেলার সুরমা-কুশিয়ারা নদীর বিভিন্ন ঝূঁকিপূর্ণ বাঁধ ও নদী ভাঙ্গন কবলিত এলাকায় পরিদর্শনে নিয়ে যান।

পরিদর্শন শেষে পানি সম্পদ প্রতিমন্ত্রী লেঃ কর্নেল (অবঃ) জাহিদ ফারুক এমপি বলেন, কুশিয়ারা নদীর বাঁধ নির্মান ও নদী খননের জন্য পানি সম্পদ মন্ত্রনালয় প্রকল্প তৈরী করা হয়েছে। প্রকল্পটি পরিকল্পনা মন্ত্রনালয়ের মাধ্যমে একনেকে উত্তাপনের পর প্রধানমন্ত্রীর কাছে অনুমোদনের জন্য দেয়া হবে। প্রধানমন্ত্রীর অনুমোদন পেলেই কাজ শুরু হবে। বিকেলে শরীফগঞ্জ এলাকার পাম্প হাউজ পরিদর্শন করে বলেন, ভারতের বাঁধার কারণে কুশিয়ারা নদীর সাথে শরীফগঞ্জ পাম্প হাউজের সংযোগ করা যাচ্ছেনা। বিষয়টি উচ্চ পর্যায়ে আলোচনা করে সমাধান করা হবে।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহা পরিচালক মাহফুজুর রহমান, অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, প্রধান প্রকৌশলী উত্তর-পুর্বাঞ্চল নিজামুল হক, জকিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের এসডিও মনির হোসেন, এসও সেলিম আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, বারহাল ইউপির চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক এমএজি বাবর, জেলা আওয়ামীলীগ নেতা আব্দুর রহমান, উপজেলা আওয়ামীলীগ নেতা আব্দুল মানিক চৌধুরী, রিয়াজুল হক রানু, কেফায়াতুল কিবরিয়ার চৌধুরী প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর