জকিগঞ্জে ওসির মহৎ উদ্যোগ: বিরোধ নিরসন শেষে খুলে দেয়া সেই মসজিদ

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জ পৌরসভার চিরপাল গ্রামে দুটি পক্ষের চরম বিরোধের কারণে একটি জামে মসজিদ দীর্ঘদিন থেকে বন্ধ ছিলো। এ নিয়ে দুটি পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ করে আসছিলো। মসজিদ নিয়ে সৃষ্ট বিরোধকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টায়ও করা হয়।

অবশেষে মঙ্গলবার সন্ধ্যা পরে জকিগঞ্জ থানার ওসি (ইনচার্জ) হাবিবুর রহমান হাওলাদার থানা কমপ্লেক্সে প্রবাসী হেল্প ডেক্স মিলানায়তনে উভয় পক্ষের সাথে বৈঠক করে দীর্ঘদিনের চরম বিরোধ নিরসন করে বন্ধ মসজিদটি খুলে দেন। মসজিদ নিয়ে দুটি পক্ষের দীর্ঘদিনের বিরোধ ওসি হাবিবুর রহমান হাওলাদার দ্রুত সময়ের মধ্যে আপোষের মাধ্যমে নিরসন করায় তিনি সকল মহলের কাছে প্রশংসিতও হয়েছেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জকিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আব্দুল মালেক ফারুক, ওয়ার্ড কাউন্সিলর আব্দুল জলিল, একটি পক্ষের শাহারিয়ার আলম শিব্বির, অপরপক্ষের আব্দুস সামাদ, যুবলীগ নেতা নুরুল হক অনুসহ এলাকার প্রবীন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জকিগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান হাওলাদার জানান, চিরপাল গ্রামের শাহারিয়ার চৌধুরী শিব্বির ও আব্দুস সামাদ পক্ষের লোকজনের চরম বিরোধের কারণে দীর্ঘদিন থেকে চিরপাল জামে মসজিদ বন্ধ ছিলো। সম্প্রতি সময়ে এ জেরধরে বিদ্যুৎ লাইনের প্রসঙ্গ এনে আব্দুস সামাদ শাহারিয়ার চৌধুরী শিব্বিরের বিরুদ্ধে সিলেটের পুলিশ সুপারের কাছে অভিযোগ দিয়েছিলেন। এ অভিযোগের তদন্ত করতে গিয়ে আমি বিরোধের মূল কারণ চিহ্নিত করতে সক্ষম হই। পরে এলাকার লোকজন ও দুটি পক্ষকে নিয়ে আপোষ বৈঠক করে বেশ কয়েকদিন থেকে বন্ধ থাকা মসজিদটি খুলে দেই। আপোষ বৈঠকে উভয় পক্ষের লোকজন সন্তুষ্ট হয়ে অঙ্গীকার করেছেন মসজিদ নিয়ে আর কোন পক্ষ বিরোধ সৃষ্টি করবেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর