মজুমদার না সেলিম, কার ভাগ্যে মহাজোটের টিকেট?

আল হাছিব তাপাদার:: সিলেট-৫ জকিগঞ্জ-কানাইঘাট সংসদীয় আসনে মহাজোটের শরিকদল আওয়ামী লীগ ও জাতীয় পার্টি পৃথকভাবে দুজন দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে। আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন সাবেক সংসদ সদস্য ও রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান আলহাজ্ব হাফিজ আহমদ মজুমদার এবং জাতীয় পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব সেলিম উদ্দিন এমপি।

একই আসনে মহাজোটভূক্ত দুই দল দুই প্রার্থীর নাম ঘোষণা করায় ভোটারদের মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। মহাজোটের চূড়ান্ত প্রার্থী কে? তা নিয়ে সাধারণ মানুষ থেকে শুরু করে নেতাকর্মীদের মনেও ধোঁয়াশার শেষ নেই। আ.লীগ নেতাকর্মীরা হাফিজ আহমদ মজুমদারকে ও জাতীয় পার্টি সেলিম উদ্দিনকে মহাজোটের প্রার্থী দাবী করে এখন পর্যন্ত প্রচারণা চালিয়ে গেলেও কেন্দ্রের সিদ্ধান্ত পেতে তারা অধির আগ্রহে সময় পার করছেন।

জানাগেছে, মহাজোট মনোনীত প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে শেষ সময়ে ঢাকায় তৎপর রয়েছেন আওয়ামীলীগ দলীয় প্রার্থী আলহাজ্ব হাফিজ আহমদ মজুমদার ও জাতীয় পার্টির দলীয় প্রার্থী আলহাজ্ব সেলিম উদ্দিন এমপি। এ আসনে এবারের নির্বাচনে জাপাকে আওয়ামীলীগ ছাড় দিতে নারাজ থাকলেও জাতীয় পার্টি কোনভাবেই আসন হারাতে চাচ্ছেনা।

একাধিক আওয়ামীলীগ নেতাকর্মী জানিয়েছেন, আলহাজ্ব হাফিজ আহমদ মজুমদারই মহাজোটের চূড়ান্ত প্রার্থী। তিনি মহাজোট মনোনীত প্রার্থী হয়ে নির্বাচন করবেন। জাতীয় পার্টি দলীয়ভাবে আলহাজ্ব সেলিম উদ্দিনকে এ আসনে দলীয় প্রার্থী ঘোষণা দিলেও মহাজোটের চূড়ান্ত সিদ্ধান্তে সেলিম উদ্দিন প্রার্থী হবেন না। মহাজোটের প্রার্থী হয়ে আওয়ামীলীগের হাফিজ আহমদ মজুমদার নির্বাচন করতে কেন্দ্র থেকে নির্দেশনাও পেয়েছেন বলে নেতাকর্মীদের দাবী।

জাতীয় পার্টির নেতাকর্মীদের দাবী, সিলেট-৫ আসনসহ ৪৫টি আসন জাতীয় পার্টিকে ছেড়ে দিয়েছে আওয়ামীলীগ। ইতিমধ্যে আওয়ামীলীগ ও জাতীয় পার্টি সমঝোতা স্বাক্ষরও করেছে। আওয়ামীলীগের সাথে জাতীয় পার্টির সমঝোতা স্বাক্ষরের পর নিশ্চিত হওয়া গেছে সিলেট-৫ আসনে মহাজোটের চূড়ান্ত প্রার্থী সেলিম উদ্দিন।

সমঝোতার পর সিলেট-৫ আসনে মহাজোটের প্রার্থী নিয়ে আর কোন ধোঁয়াশা নেই। সকল জল্পনা কল্পনার ইতি ঘটেছে বলে জাপা নেতাকর্মীদের দাবী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর