ফাইল ছবি।

এমসি কলেজ ছাত্রবাসে অগ্নিসংযোগ: সম্পৃক্ত ২৯ জন

বিচার বিভাগীয় তদন্তে উঠে এসেছে সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজ ছাত্রবাসে ভয়াবহ সেই অগ্নিসংযোগের ঘটনার সাথে সম্পৃক্ত ২৯জনের নাম। এদের অধিকাংশই ছাত্রলীগ নেতাকর্মী। বৃহস্পতিবার আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। ঘটনার পাঁচ বছর পর বুধবার বিচার বিভাগীয় তদন্ত রিপোর্ট দাখিল করা হয়।
এদিকে এ বিষয়ে শনিবার সিলেট মেট্রোপলিটন পুলিশের ডিসি (দক্ষিণ) বাসুদেব বণিক জানান, আদালত থেকে নির্দেশনা পেলেই তারা আসামিদের গ্রেফতার অভিযানে নামবেন। তবে গ্রেফতারের বিষয়টি এরাই মধ্যে জানাজানি হয়ে পড়লে আসামিরা গা ঢাকা দিয়েছেন।
২০১২ সালের ৮ জুলাই সিলেট এমসি কলেজে ছাত্রশিবির ও ছাত্রলীগের সংঘর্ষের জের ধরে ছাত্রবাসে দেওয়া আগুনে ৪২টি কক্ষ পুড়ে যায়। এতে কয়েক কোটি টাকার সরকারি সম্পত্তির ক্ষতি হয়। এ ঘটনার পর অর্থমন্ত্রী আবুল মাল মুহিত, শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ ঘটনাস্থল পারিদর্শন করে দু:খ প্রকাশ করেন এবং জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনার আশ্বাস দেন।
এ ঘটনায় হল সুপার বশির আহমদ বাদী হয়ে সিলেট মহানগর পুলিশের শাহপরান থানায় ২০১২ সালের ১৩ জুলাই মামলা দায়ের করেন। পরবর্তীতে এ ঘটনায় আরও দুটি মামলা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর