অবৈধ পার্কিং দুর্ঘটনার মূল কার: অশ্রুসিক্ত নয়নে তিন যুবকের চিরবিদায়

অবৈধ পার্কিং দুর্ঘটনার মূল কার: অশ্রুসিক্ত নয়নে তিন যুবকের চিরবিদায়

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: সিলেটের জকিগঞ্জে সড়কের ওপর অবৈধ পার্কিং করে ট্রলার রাখার কারণে একটি মোটরসাইকেল দুর্ঘটনার শিকার হয়ে তিনজন আরোহীর মৃত্যু ঘটেছে। ঘটনাটি শনিবার রাত সাড়ে ১১টার দিকে সিলেট-জকিগঞ্জ সড়কের বারঠাকুরী ব্রিকফিল্ড এলাকায় ঘটেছে। নিহতরা হলেন, বারঠাকুরী গ্রামের সাবেক ইউপি সদস্য ছাদ উদ্দিনের ছেলে ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী রেদোওয়ান আহমদ (২৬), একই গ্রামের মৃত আব্দুশ শুক্কুরের ছেলে দেলোয়ার হোসেন (৩৫), একই গ্রামের মঈন উদ্দিনের ছেলে মঞ্জুর আহমদ (২৫)। তাদের মৃত্যুর খবরে পুরো উপজেলার লোকজন শোকে স্তব্ধ হয়ে পড়েছেন।

রোববার দুপুর ২টায় বারঠাকুরী শিতালঙ্গীয়া মাদ্রাসা মাঠে হাজারো মানুষের অংশগ্রহণের মধ্যেদিয়ে নিহতদের জানাযা শেষে অশ্রুসিক্ত নয়নে বেদনা বিধুর পরিবেশে চিরবিদায় জানিয়ে দাফন করা হয় গ্রামের কবরস্থানে। জানাযার নামাজে স্বজনদের বুকফাটা কান্না আর আহাজারিতে হৃদয়বিদারক পরিস্থিতি সৃষ্টি হয়।

ইউপি চেয়ারম্যান মহসিন মর্তুজা চৌধুরী টিপুর সঙ্গে কথা বলে জানা গেছে, শনিবার দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে মোটরসাইকেল ড্রাইভিং করে কালিগঞ্জ বাজার থেকে বাড়ি ফেরার পথে রেদোওয়ান, মঞ্জুর ও দেলোয়ার হোসেন বারঠাকুরী ব্রিকফিল্ডের কাছে পৌঁছার পর সড়কের ওপরে পার্কিং করে রাখা মাটি বহনের অবৈধ ট্রলারের সঙ্গে তাদের মোটরসাইকেলের ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই রেদোওয়ান আহমদ ও মঞ্জুর হোসেন মারা যান। গুরুতর আহতবস্থায় দেলোয়ার আহমদকে স্থানীয়রা উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে নেওয়ার পথে তিনিও মারা যান। পরে পুলিশ তাদের লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে সুরতহাল প্রতিবেদন প্রস্তুত শেষে পরিবারের কাছে হস্তান্তর করেছে।

ঘটনার খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিহতদের পরিবার ও আত্মীয় স্বজনকে শান্তনা দিতে গভীর রাতে ছুটে আসেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি লোকমান উদ্দিন চৌধুরী, বারঠাকুরী ইউপির চেয়ারম্যান মহসিন মর্তুজা চৌধুরী টিপু, জকিগঞ্জ থানার ওসি (তদন্ত) সুকান্ত চৌধুরীসহ এলাকার বিপুল সংখ্যক মানুষজন।

জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাবেদ মাসুদ জানান, দুর্ঘটনায় নিহতদের লাশ সুরতহাল প্রতিবেদন প্রস্তুত শেষে নিহতদের পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে। ট্রলারটি জব্দ করে পুলিশ হেফাজতে আনা হয়েছে। ওই ট্রলারের মালিকের সনাক্ত করতে পুলিশ কাজ করছে।

এদিকে সড়কের ওপর অবৈধ পার্কিংয়ের দায়ে টগবগে তিন যুবকের মর্মান্তিক মৃত্যুর ঘটনায় একাধিকজন ক্ষোভ প্রকাশ করে জানান, রাতে জকিগঞ্জ-সিলেট সড়কের বিভিন্নস্থানে অবৈধ পাকিং করে ট্রাক, ট্রাক্টর, ট্রলার, বাসগাড়িসহ ছোট বড় যানবাহন রাখা হয় নিয়মিত। সড়কের ওপর অবৈধ পাকিং ও ব্যবসার জন্য সড়কে ইট-বালু, পাথর ফেলে রাখার কারণে প্রায় সময়ই ভয়াবহ দুর্ঘটনা ঘটে। ঘটনা ঘটার পর কয়েকদিন সড়কের অবৈধ পার্কিং ও ইট, বালু, পাথর রাখার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হলেও একসময় তা শিথিল হয়ে যায়। এ নিয়ে ক্ষোভের শেষ নেই। জকিগঞ্জ-সিলেট সড়কসহ উপজেলার বিভিন্ন সড়কে একেরপর এক সড়ক দুর্ঘটনায় সাধারণ মানুষ উদ্বেগ প্রকাশ করেন। পাশাপাশি সড়কের ওপর অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে ও দ্রুতগতির মোটরসাইকেল আরোহীদের চিহ্নিত করে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

এরআগে গত ১২ এপ্রিল জকিগঞ্জ-সিলেট সড়কের শাহবাগ মুহিদপুর এলাকায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে খলাছড়া ইউপির মাদারখাল গ্রামের তিনবন্ধু ও বিয়ানীবাজার উপজেলার এক কলেজছাত্রসহ মোট চারজন মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর