বালাউটে ঈদে মিলাদুন্নবী সা. ও ঈসালে সাওয়াব মাহফিল সম্পন্ন

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জের বালাউট ছাহেব বাড়ীতে পবিত্র ঈদে মিলাদুন্নবী সা. উদযাপন ও আল্লামা ফুলতলী ছাহেবের ঈসালে সাওয়াব মাহফিলে রবিবার সভাপতির বক্তব্যে আল্লামা শুয়াইবুর রহমান বালাউটী ছাহেব বলেছেন, মানবতার মুক্তির দূত হযরত মুহাম্মদ সা. এর অনুপম উত্তম আর্দশই হচ্ছে মানবজাতির জন্য অনুকরণীয় একমাত্র আর্দশ। বর্তমান সমাজ ব্যবস্থায় তাঁর শিক্ষা এবং আর্দশের বাস্তব প্রয়োগ ঘটাতে পারলে ন্যায় কল্যাণ, একতা, সততা ও ভ্রাতৃত্ববোধ সমাজে প্রতিষ্ঠিত হবে। যার মহৎ আর্দশকে গ্রহণ করে ধংস প্রায় সমাজ উত্তম কাঠময়ে উঠে দাঁড়িয়েছে সেই উৎকৃষ্টতম আর্দশবান আল্লাহর রাসুলের পথ থেকে আমরা সরে পড়েছি। ফলে অপমান আমাদের পিছু ছাড়ছেনা।

আল্লামা নজমুদ্দিন চৌধুরী ফুলতলী বলেন, শামসুল উলামা আল্লামা ফুলতলী রহ. ছিলেন রাসুলে করিম হযরত মুহাম্মদ সা. এর উত্তম আর্দশ ও সুন্দর চরিত্রের উত্তরাধিকারী। আল্লাহর হাবীবের অনুপম আর্দশকে আকড়ে ধরে সারাটি জীবন ভ্রান্তমতালম্বীদের বিরুদ্ধে লড়াই করেছেন। তাঁর মত ক্ষণজন্মা পুরুষ বিরল। শৈশব থেকেই তিনি উত্তম আদর্শের প্রতীক ছিলেন।

অতিথি হিসেবে বক্তব্যে রাখেন জাতীয় সংসদের বিরোধীদলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি। তিনি বলেন, প্রিন্সিপাল বালাউট হুজুর স্বীয় এলাকাবাসী, ভক্ত-মুরিদান ও মুহিব্বীনদের নিয়ে তার মুর্শিদ উপমহাদেশের প্রখ্যাত বুজুর্গ শামসুল উলামা আল্লামা ফুলতলী রহ. এর ঈসালে সাওয়াব এবং ঈদে মিলাদুন্নবী সা. উদযাপন উপলক্ষে মাহফিল করে মানুষের মধ্যে ইসলামের জাগরন সৃষ্টি করা হচ্ছে। মুসলমানদের ঐক্যবদ্ধ হতে হবে। বিশ্ব জুড়ে মুসলিম বিরোধী একটি অপশক্তি মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। মুসলিম সমাজ ঐক্যবদ্ধ না হলে এদেরকে প্রতিরোধ করা সম্ভব নয়।
সিলেট জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেন, আওয়ামীলীগ সরকার ধর্মকে গুরুত্ব দিয়ে ইসলামী ফাউন্ডেশনের মাধ্যমে কাজ করে যাচ্ছে। একটি মহল আওয়ামীলীগের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত রয়েছে। আওয়ামীলীগ সরকার আলিমগণকে সম্মান করে।

অনান্য বক্তাগণ বলেন, মানবতার মহান শিক্ষক হযরত মুহাম্মদ সা. পৃথিবীর সবচেয়ে অসভ্য, মূর্খ, পশ্চাৎপদ, হিংস্র ও পাশবিক জাতিকে জ্ঞান-বিজ্ঞান, শিক্ষা, সভ্যতা পার্থিব ও পরলৌকিক উন্নয়ন সমৃদ্ধিতে বিশ্বের সর্বশ্রেষ্ট জাতি হিসেবে গড়ে তুলেছিলেন। এই সমাজ সংস্কারকে প্রতিহত করতে শক্তিশালী প্রতিপক্ষকে তিনি উত্তম আর্দশের দ্বারা মোকাবেলা করেছেন।

প্রিন্সিপাল আল্লামা শুয়াইবুর রহমান বালাউটি ছাহেবের সভাপতিত্বে ও মাওলানা মাহবুবুর রহীম ও মাওলানা জমির উদ্দিনের যৌথ উপস্থাপনায় দিনরাত ব্যাপী বয়ান পেশ করেন আরব আমিরাতের সাবেক বিচারপতি শায়খুল হাদিস আল্লামা হবিবুর রহমান, ভারতের উজানডিহির আল্লামা স্যায়িদ খালেদ আহমদ মাদানী, দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক আল্লামা কবি রুহুল আমিন খান, অল ইন্ডিয়া মাইনোরিটি এসোসিয়শনের মহাসচিব আল্লামা সায়্যিদ রুহুল আমিন, আল্লামা আব্দুশ শাকুর চৌধুরী, আঞ্জুমানে আল ইসলাহর মহাসচিব আল্লামা এ. কে. এম. মনোওর আলী, মহানগর আল ইসলাহর সভাপতি আল্লামা আবু নছর জিহাদি, মাওলানা নূরুল ইসলাম জিহাদী, হাফিজ মাওলানা আব্দুল কায়িছ আব্দুল্লাহ, মাওলানা ইউনুছ আহমদ, মাওলানা শফিকুর রহমান, মাওলানা আবুল কালাম আজাদ, বক্তব্যে রাখেন জকিগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি বদরুল হক খসরু।

মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অধ্যক্ষ মাওলানা আব্দুল হাকিম, অধ্যক্ষ শুয়াইবুর রহমান, মাওলানা আব্দুল গণি, মাওলানা নুরুল ইসলাম দরিয়াবাদী, প্রভাষক সাইফুর রহমান, প্রভাষক মাওলানা ফরিদ উদ্দিন, প্রভাষক কবি শাসছুল হক, বিন আপ্তাব, মাওলানা আব্দুল কুদ্দুছ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর