জকিগঞ্জে আব্দুল বাছিত হিফজুল কুরআন প্রতিযোগিতা দেড়লক্ষাধিক টাকার পুরষ্কার বিতরণ

জকিগঞ্জে আব্দুল বাছিত হিফজুল কুরআন প্রতিযোগিতা দেড়লক্ষাধিক টাকার পুরষ্কার বিতরণ

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: সিলেটের জকিগঞ্জে আব্দুল বাছিত হিফজুল কুরআন প্রতিযোগিতার চ‚ড়ান্ত পর্ব শেষে বিজয়ীদের মাঝে প্রায় দেড়লক্ষাধিক টাকার পুরষ্কার বিতরণ করা হয়েছে। শনিবার সকাল ১০ টায় জকিগঞ্জ টাউন ঈদগাহ মাঠে চ‚ড়ান্ত পর্বের প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এরপর বিকেল ২টায় এক অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিবৃন্দ। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিযোগিতার উদ্যোক্তা যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল বাছিত। প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ডা. মোর্শেদ আহমদ চৌধুরী। প্রধান আলোচকের বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী, পৌরসভার মেয়র আব্দুল আহাদ প্রমূখ।

প্রতিযোগিতা অনুষ্ঠানের উদ্বোধন করেন অধ্যক্ষ মনোহর আলী। দু’টি গ্রæপে বিভক্ত এ প্রতিযোগিতার ১ম পর্ব ‘ক গ্রæপে’ ১৫ জন এবং ‘খ গ্রæপে’ ১৫ জনসহ ৩০ জন প্রতিযোগী চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হন। অনুষ্ঠানে জুবায়ের আহমদের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন আয়োজক কমিটির সদস্য সচিব অধ্যক্ষ মাওলানা কুতুবুল আলম। বক্তব্য দেন আয়োজক কমিটির যুগ্ম আহবায়ক কাজী মাওলানা মো. হিফজুর রহমান, কেএম মামুন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অধ্যক্ষ আল মামুন, জেলা পরিষদ সদস্য ইফজাল আহমদ চৌধুরী, জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন, মুফতি আবুল হাসান, সিলেট নাইয়রপুল জামে মসজিদের খতিব মাওলানা নজমুদ্দিন কাশিমী, প্রবাসী কবি আব্দুল আউয়াল হেলাল, জকিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, পূবালী ব্যাংকের ডিজিএম মাহবুবুল আলম প্রমূখ।

ভিডিও দেখুন এই লিংকে ‘জকিগঞ্জ আই টিভি’

চূড়ান্ত প্রতিযোগীতায় ক গ্রæপে প্রথম স্থান অর্জন করে দারুল আযকার মাদ্রাসার শিক্ষার্থী শফিকুর রহমান সাকিব, দ্বিতীয় স্থান লাভ করে মোশাহিদয়া হিফজুল কোরআন মাদ্রাসার শিক্ষার্থী ইমন আহমদ, ৩য় স্থান অর্জন করে মাদ্রাসাতুল মদিনা বালাউটের শিক্ষার্থী রেদোয়ান হোসাইন, ৪র্থ স্থান পায় দারুল হুফফাজ নুরানী মাদ্রাসার শিক্ষার্থী আব্দুল্লাহ আল জীবান, ৫ম হয়েছে বালাউট দারুল কোরআন মাদ্রাসার শিক্ষার্থী অলিউর রহমান হামজা। খ গ্রæপে প্রথম হয়েছে জামেয়া মোহাম্মদিয়া হাড়ীকান্দি মাদ্রাসার শিক্ষার্থী জুবায়ের আলম, ২য় হয়েছে শাহবাগ জামেয়া মাদানিয়া কাশেমুল উলুম মাদ্রাসার শিক্ষার্থী কেফায়াতুল্লাহ মাসরুর, ৩য় হয়েছে জামেয়া দারুল আজহার মাদ্রাসার শিক্ষার্থী মো. ছানাউল্লাহ, ৪র্থ হয়েছে দারুল আযকার মাদ্রাসার শিক্ষার্থী আবু সালমান উসামা, ৫ম হয়েছে জামেয়া হোসাইনিয়া গফফার নগর মাদ্রসার শিক্ষার্থী মুক্তাদীর আহমদ মুজাম্মিল। প্রতিযোগীতায় বিচারকের দায়িত্ব পালন করেন হুফফাজুল কোরআন সিলেট জেলার সাধারণ সম্পাদক হাফিজ ওলিউর রহমান, হাফিজ আজিজুর রহমান, হাফিজ মাওলানা আব্দুস শহীদ।

বক্তারা প্রবাসী আব্দুল বাছিতের প্রশংসা করে বলেন, পবিত্র কোরআনের প্রতি আবেগ ও ভালোবাসাই নয় এই প্রতিযোগিতা মাধ্যমে আমাদের শিক্ষার্থীদের প্রতিযোগিতামূলক মনোভাব ও ধর্মানুুরাগ তৈরী হবে। এই শিক্ষার্থীরাই একদিন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আমাদের জন্য সুনাম বয়ে আনবে। অনুষ্ঠানটি ধারাবাহিকভাবে অব্যাহত রাখতে অতিথিবৃন্দ আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর