জকিগঞ্জে অজানা আতঙ্কে ঘরমুখী মানুষ, ফাঁকা হাটবাজার

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে সাধারণ মানুষের মাঝে মারাত্মক আতঙ্ক দেখা দিয়েছে। বিকেল থেকেই জকিগঞ্জের হাট বাজার ছেড়ে ঘরমুখী সর্বস্থরের মানুষ। রাস্তাঘাটে মানুষের উপস্থিতি কমে গেছে। জরুরি প্রয়োজন ছাড়া মানুষ ঘর থেকে বের হচ্ছে না। হাটবাজারে নেই ক্রেতা। গণপরিবহন একদম ফাঁকা। সন্ধ্যা পরেই উপজেলার প্রায় প্রতিটি বাজার মানুষ শুন্য। কোথাও নেই জনসমাগম। প্রশাসন রয়েছে সর্তক অবস্থানে। সড়কে দু একটি ছোট গাড়ী চলাচল করতে দেখা গেলেও যাত্রী নেই।

সোমবার বিকেল থেকে সন্ধ্যা রাত পর্যন্ত জকিগঞ্জসহ আশপাশ এলাকায় ঘুরে এমন চিত্র দেখা গেছে। এরআগে রবিবার রাতে উপজেলা প্রশাসন মাইকিং করে ঘোষণা দিয়েছিলো সোমবার থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টায় ফার্মেসী, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান, হোটেল, রেস্তুরা ব্যতিত সকল দোকানপাঠ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ করতে হবে। হোটেল রেস্তুরায় কোন লোকজনকে বসিয়ে খাবার খাওয়ানো যাবেনা। জনসমাগমে নিরুৎসাহিত হতে হবে। কোথাও কোন জনসমাগম করে টেলিভিশন দেখা, খেলাধুলা ও আড্ডা দেয়া থেকে বিরত থাকতে হবে। সাধারণ মানুষ প্রশাসনের এ আহবানে সাড়া দিয়ে সোমবার সন্ধ্যার আগে থেকেই ঘরমুখী হয়েছে।

সন্ধ্যা পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ ও জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়ের নেতৃত্বে জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসের একদল পুলিশ নিয়ে বিভিন্ন হাট বাজারে অপ্রয়োজনীয় দোকান বন্ধ করতে অভিযান চালান। অভিযানকালে উপজেলা প্রশাসনের নির্দেশনা অমান্য করার দায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ জকিগঞ্জ শহরের দুই ব্যবসায়ীকে ২হাজার টাকা করে মোট চার হাজার টাকা জরিমানা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর