আবারো তৎপর প্রতারক এটিএম ফয়ছল, তীর বিদ্ধ মেম্বার করবেন মামলা

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জে বহু পরিচয়ধারী প্রতারক এটিএম ফয়ছল আবারো তৎপর হয়ে উঠেছে। নিজেকে সাংবাদিকসহ বিভিন্ন পরিচয় দিয়ে জড়িয়ে পড়েছে অপরাধ কর্মকান্ডে। বিভিন্নজনের বিরুদ্ধে সংবাদ প্রকাশের ভয় দেখিয়ে নিয়মিত চাঁদা আদায় ও চাঁদা না পেলে নিজের নামসর্বস্ব অনলাইন পোর্টালে মনগড়া সংবাদ প্রকাশ যেন তার নিত্যনৈমিত্য ব্যাপার। এ নিয়ে বিব্রতকর অবস্থায় পড়েছেন জকিগঞ্জে কর্মরত জাতীয় ও স্থানীয় পত্রিকাগুলোর প্রতিনিধিগণ।

বুধবার রাতে এটিএম ফয়ছলের অপ সাংবাদিকতার তীরে বিদ্ধ হয়ে পড়েছেন মানিকপুর ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের সদস্য নাজিম উদ্দিন। তাকে নিয়ে এটিএম ফয়ছল অনলাইন পোর্টালে একটি সংবাদ প্রকাশ করে। সংবাদে অমার্জিত ভাষা ব্যবহার করে নাজিম মেম্বারের মারাত্মক মানহানি ঘটিয়ে আলোচিত সালাম মেম্বারের সহযোগী হিসেবে উপস্থাপন করে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে শুরু হয়েছে নানা সমালোচনা। নাজিম মেম্বারের বিরুদ্ধে মনগড়া সংবাদ প্রকাশকে কেন্দ্র করে এটিএম ফয়ছলের বিরুদ্ধে ফুঁসে উঠেছেন লোকজন। উত্তেজিত লোকজনের কবল থেকে রেহাই পেতে এলাকা ছেড়ে পালিয়েছে প্রতারক এটিএম ফয়ছল।

এ নিয়ে ইউনিয়ন পরিষদের সদস্য নাজিম উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এটিএম ফয়ছল আমার ওয়ার্ডের নাগরিক। সরকারের প্রতিটি উন্নয়নমূলক কর্মকান্ড থেকে সে বড় অঙ্কের চাঁদা চায়। আমি চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় আমাকে নিয়ে মিথ্যা সংবাদ উপস্থাপন করে ব্যক্তিগতভাবে আক্রমণ করেছে। সংবাদ প্রকাশের পর সাধারণ মানুষ বিক্ষোব্ধ হয়ে উঠেছে বুঝতে পেরে এখন সে এলাকা ছেড়ে পালিয়েছে। বিভিন্নজনের মাধ্যমে আমার সাথে আপোষের চেষ্ঠা করছে। কিন্তু আমি কখনো বিষয়টি আপোষ করবো না। তার বিরুদ্ধে জকিগঞ্জ থানায় তথ্য প্রযুক্তি আইনে জকিগঞ্জ থানায় মামলার প্রস্তুতি নিচ্ছি। আমি কোন অপরাধের সাথে সম্পৃক্ত নয়।

ইউপি সদস্য নাজিম উদ্দিন আরও জানান, এটিএম ফয়ছল এলাকায় বহু অপরাধের সাথে জড়িত। নানা কৌশলে প্রতারণা করে অনেক মানুষকে নিঃস্ব করেছে। এলাকায় তার বিরুদ্ধে বহু অপরাধে জড়িত থাকার অভিযোগ আছে। যে কেউ এটিএম ফয়ছলের প্রতারণা নিয়ে অনুসন্ধান করে বেরিয়ে আসবে এই প্রতারকের সকল অপকর্ম।

তিনি জানান, এটিএম ফয়ছল নিজেকে সাংবাদিক, মানবাধিকার কর্মী, লেখক, মিডিয়া ব্যক্তিত্ব, সংগঠক, সমাজকর্মী ও রাজনীতিবীদসহ একাধিক পরিচয় দিয়ে সাধারণ মানুষকে ধোকা দেয়। যেখানে যে পরিচয় দিলে প্রতারণা করা যায়, সেখানে সেই পরিচয় দিয়েই প্রতারণার ফাঁদ পাতে।

এ নিয়ে জকিগঞ্জে কর্মরত একাধিক সংবাদিকদের সাথে এটিএম ফয়ছল প্রসঙ্গে কথা হলে সাংবাদিকরা ক্ষোভ প্রকাশ করে বলেন, অপ সাংবাদিকতায় জড়িয়ে যে বা যারা সাংবাদিকতার মত মহান পেশাকে কুলসিত করছে তাদের বিরুদ্ধে অবশ্যই আইনী ব্যবস্থা নেয়া দরকার। এটিএম ফয়ছল জকিগঞ্জ প্রেসক্লাব ও অনলাইন প্রেসক্লাবের কেউ নয়। তার প্রতারণার ফাঁদে কেউ পা না দিতে সকলের প্রতি অনুরোধ জানানো হয়। এটিএম ফয়ছলের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণেও পুলিশ প্রশাসনের প্রতি কর্মরত সাংবাদিকবৃন্দ আহবান জানিয়েছেন।

প্রসঙ্গত, এরআগে একটি অপমৃত্যুর ঘটনাকে পরিকল্পিত হত্যাকান্ড উল্লেখ করে নিহতের পরিবারের কাছে বড় অঙ্কের চাঁদা দাবী করে এটিএম ফয়ছল। এ ঘটনায় জকিগঞ্জ শহরের ব্যবসায়ী আবুল হারিছ এটিএম ফয়ছলের বিরুদ্ধে থানায় চাঁদাবাজী মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে। এছাড়াও এটিএম ফয়ছল একাধিকজনকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করছে বলে একাধিক অভিযোগ রয়েছে। কালিগঞ্জে সঞ্চয় ও ঋণদান সমিতি গঠন করে সহজ সরল শতাধিক গ্রাহকের সঞ্চয়ের টাকা আত্মসাৎ করে কালিগঞ্জ এলাকা ছেড়ে পালিয়েছে। গ্রাহকরা তাদের সঞ্চয়ের টাকা ফেরত চাইলেই বিপাকে পড়েন।

এ প্রসঙ্গে জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসের জানিয়েছেন, একজন ইউপি সদস্যকে নিয়ে একটি অনলাইন পোর্টালে মনগড়া সংবাদ প্রকাশিত হয়েছে বলে শুনেছি। ইউপি সদস্য লিখিত অভিযোগ দিলে তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর