জকিগঞ্জে শিক্ষা কর্মকর্তার নির্দেশে বিদ্যালয়ের নতুন সভাপতি নির্বাচিত

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জ শিক্ষা কর্মকর্তার নির্দেশে বড়কাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিতে নীতিমালা বর্হিভূতভাবে ৩ বার নির্বাচিত হওয়া সভাপতি মোস্তাক আহমদ মিনুকে সভাপতি পদ থেকে সরিয়ে নাজিম উদ্দিন নাজুকে নতুন সভাপতি নির্বাচিত করা হয়েছে।

গত ৫ সেপ্টেম্বর এক স্মারকে উপজেলা শিক্ষা কর্মকর্তা কাজী সাইফুল ইসলামের নির্দেশের পর নীতিমালা বর্হিভূতভাবে নির্বাচিত হওয়া সভাপতি মোস্তাক আহমদকে পরিবর্তন করে নতুন সভাপতি হিসেবে নাজিম উদ্দিন নাজুকে নির্বাচিত করা হয়।

জানাগেছে, কোন ব্যক্তি একাধিকক্রমে দুইবারের বেশী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হতে নিষেধাজ্ঞা থাকার পরও বড়কাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে মোস্তাক আহমদ মিনু নীতিমালা বর্হিভূতভাবে এবারো সভাপতি নির্বাচিত হন।

এ নিয়ে গত মে মাসে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বরাবরে হাফিজ ময়নুল ইসলাম নামের এক অভিভাবক লিখিত অভিযোগ করেন। তিনি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোস্তাক আহমদ মিনুর বিরুদ্ধে নানা অভিযোগে এনে উল্লেখ করেন, পরপর ৩ বার ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হয়ে মোস্তাক আহমদ ও তার ভাতিজা জাবের আহমদ মিলে বিদ্যালয়ের ৫৯ হাজার টাকা আত্মসাৎ করেন। এছাড়াও উপবৃত্তির টাকায় ভাগ বসানোসহ নানাভাবে তিনি অনিয়ম দুর্নীতি করছেন। এ নিয়ে জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বরাবরে ২১ জন অভিভাবক একটি অভিযোগ দিলে তিনি ৬ মাস ম্যানেজিং কমিটির কার্যক্রম স্থগিত রাখেন। এরপর মোটা অংকের টাকার বিনিময়ে কমিটি অনুমোদন করেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর কাছে এমন গুরুতর অভিযোগ করার পর এক স্মারকে উপজেলা শিক্ষা কর্মকর্তা কাজী সাইফুল ইসলাম নির্দেশ দিয়ে বলেন, ৭ কর্মদিবসের মধ্যে নীতিমালা বর্হিভূতভাবে নির্বাচিত হওয়া সভাপতি মোস্তাক আহমদকে পরিবর্তন করে নতুন সভাপতি নির্বাচিত করতে হবে। এ আদেশের প্রেরিক্ষেতে নাজিম উদ্দিন নাজুকে নতুন সভাপতি নির্বাচিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর