নাজিম উদ্দিন মেম্বারের কারণেই সে সময় সুলতানপুর ইউনিয়ন রক্ষা পায়

জকিগঞ্জ টুডে ডেস্ক:: গত জুন মাসের বন্যার সময় কুশিয়ারা নদীর ডাইকে মেরামত কাজ করে ইউনিয়নবাসীকে বন্যার পানি থেকে রক্ষা করায় জকিগঞ্জের সুলতানপুর ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের সদস্য নাজিম উদ্দিনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বিভিন্ন ওয়ার্ডের সাধারণ মানুষগণ।

গত বুধবার গঙ্গাজল বাজারে সেলিম উদ্দিন এমপির বরাদ্ধকৃত সোলার প্যানেল গ্রহণ করতে এসে বিভিন্ন ওয়ার্ডের সাধারণ মানুষ এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

ইউপি সদস্য নাজিম উদ্দিন মাটি কেটে নিজে ডাইক মেরামত করছেন।

সাধারণ মানুষ নাজিম উদ্দিন মেম্বারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, গত জুন মাসে পাহাড়ী ঢলে ও অধিক বৃষ্টির কারণে সুরমা-কুশিয়ারা নদীর পানি হঠাৎ বৃদ্ধি পায়। এতে উপজেলার বিভিন্ন স্থানে নদীর ডাইক ভেঙ্গে ও ডাইকের উপর দিয়ে পানি লোকালয়ে এসে ব্যাপক ক্ষতিগ্রস্থ করেছে। জকিগঞ্জের সলতানপুর ইউনিয়নের গঙ্গাজল এলাকার কুশিয়ারা নদীর ডাইকের অবস্থাও ছিলো মারাত্মক কিন্তু ইউপি সদস্য নাজিম উদ্দিন তাৎক্ষনিক নিজ উদ্যোগে ডাইকে মেরামত কাজ করায় এবং নিজে রাত জেগে ডাইক পাহার দিয়ে ইউনিয়নবাসীকে বন্যার পানি থেকে রক্ষা করেছেন। নাজিম উদ্দিন মেম্বারের পরিশ্রমের কারণে সেই সময় কৃষকের ফসল, সবজী, খামারীদের মাছ ও দরিদ্র মানুষের বসতঘর রক্ষা পেয়েছে বলে প্রতিক্রিয়ায় জানিয়েছেন।

এলাকাবাসী আরও বলেন, দ্রুত সময়ের মধ্যে কুশিয়ারা নদীর বেড়ী বাঁধ কাজ করা না হলে অধিক বৃষ্টির কারণে বা ভারতীয় পাহাড়ী ঢলে ঝূঁকিপূর্ণ বেড়ীবাঁধগুলো ভেঙ্গে লোকালয়ে পানি এসে ক্ষতি করার আশংকা রয়েছে। এলাকাবাসী নদী ভাঙনের কবল থেকে রক্ষা পেতে বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব সেলিম উদ্দিন এমপির দৃষ্ঠি আকর্ষণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর