জকিগঞ্জ ইউনিয়নের রিয়াজ উদ্দিন মেম্বারের প্রতিবাদ

জকিগঞ্জ টুডে ডেস্ক:: ৬ এপ্রিল রাতে জকিগঞ্জ টুডে ২৪ ডটকমে “জকিগঞ্জে রিলিফ না পেয়ে ইউপি সদস্যের বিরুদ্ধে অভিযোগ” শিরোনামে প্রকাশিত সংবাদের সাথে দ্বিমত প্রকাশ করে প্রতিবাদ জানিয়েছেন জকিগঞ্জ ইউনিয়নের ভরন সুলতানপুর গ্রামের রিয়াজ উদ্দিন মেম্বার।

এক প্রতিবাদ লিপিতে তিনি বলেন, জকিগঞ্জ ইউনিয়নের ভরন সুলতানপুর গ্রামের ইছহাক আলী রিলিফ, সরকারী-সুবিধা ও পঙ্গু ভাতা না পাওয়ার অভিযোগ এনে সম্প্রতি সময়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আমার বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ অভিযোগটি ডাহা মিথ্যা অভিযোগ। সরকারী প্রতিটি উন্নয়নমূলক প্রকল্পে সরকার বিরোধী একটি চক্রের কতিপয় ব্যক্তি আমার কাছে লক্ষ টাকা চাঁদা দাবী করে থাকে। আমি চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় তারা আমাকে এবং উন্নয়নমূলক কর্মকান্ডকে বির্তকিত করে যাচ্ছে। আমাকে হয়রানী করতে নামে-বেনামে বিভিন্ন ব্যক্তিকে দিয়ে বিভিন্ন দপ্তরে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করে যাচ্ছে।

প্রকাশিত সংবাদে লিখিত অভিযোগের উপর ভিত্তি করে বলা হয়েছে, ইছাহাক আলী আমার কাছে বার বার আসার পরও আমি তাকে রিলিফ বা সরকারী কোন সুবিধা দেইনি। ইছহাক আলীর এমন অভিযোগ সঠিক নয়। প্রকৃত পক্ষে অভিযোগকারী ইছহাক আলী ইতিপূর্বে বিশেষ ভিজিএফ’র ৩০ কেজি করে ৩ বার চাল ও সাথে ৫শ টাকা করে পেয়েছেন। জকিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান স্বাক্ষরিত বিশেষ ভিজিএফ’র বন্টন তালিকার ১৭২ নাম্বার ক্রমিকে তার নাম রয়েছে। বর্তমানেও হতদরিদ্রদের জন্য সরকারের দেয়া ১০ টাকা মূল্যের চাল পাচ্ছেন ইছহাক আলী। হতদরিদ্রের জন্য চাল বন্টনের তালিকার ৮০ নাম্বার ক্রমিকে ইছহাক আলীর নাম উল্লেখ রয়েছে। ৮ এপ্রিল অভিযোগকারী ইছহাক আলী ১০ টাকা দামের চাল ক্রয় করেছেন জকিগঞ্জ ইউনিয়নের ডিলারের কাছ থেকে। এরপরও কেন মিথ্যা অভিযোগ দায়ের করেছেন তা তিনি নিজেই জানেন।

রিয়াজ উদ্দিন মেম্বার কুচক্রি মহলের ষড়যন্ত্র মোকাবেলা করতে ওয়ার্ডের সকল নাগরিকসহ সর্বস্থরের মানুষের সহযোগীতা কামনা করে প্রতিবাদ লিপিতে তিনি মিথ্যা অভিযোগকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন।

প্রতিবেদকের বক্তব্যে: উপজেলা নির্বাহী অফিসার বরাবরে ভরন সুলতানপুর গ্রামের ইছহাক আলীর দায়েরকৃত অভিযোগের উপর ভিত্তি করে এ প্রতিবেদন প্রকাশ করা হয়। প্রতিবেদনে প্রতিবেদকের কোন মন্তব্য প্রকাশিত হয়নি। ইউপি সদস্য রিয়াজ উদ্দিনের প্রতিবাদ লিপির উপর ভিত্তি করে এবং ইছহাক আলী সরকারী সুযোগ-সুবিধা পাচ্ছেন এমন ডকুমেন্ট জকিগঞ্জ টুডে কর্তৃপক্ষের হাতে আসার পর এ প্রতিবাদ প্রকাশ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর