বারহালে শাহ ফয়ছল চৌধুরী কল্যান ট্রাস্টের বৃত্তি বিতরন

এখলাছুর রহমান:: প্রাথমিক পর্যায়ের শিক্ষা শিশুদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। প্রাথমিক পর্যায়ে শিশুদেরকে উপযুক্ত শিক্ষা প্রদানের ব্যাপারে শিক্ষক ও অভিভাবকগণ দায়িত্বশীল হতে হবে। শিক্ষক ও অভিভাবকের সম্মন্বয়ে শিক্ষার মান বৃদ্ধি করা সম্ভব।

বুধবার দুপুরে জকিগঞ্জের বারহাল ইউনিয়নের শাহ মো. ফয়ছল চৌধুরী কল্যান ট্রাস্টের বৃত্তি বিতরনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। নুননগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত বৃত্তি বিতরনী অনুষ্ঠানে ট্রাস্টের ভাইস চেয়ারম্যান বালিটেকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রওশন আরা বেগম সভাপতিত্বে ও ট্রাস্টের সচিব সাদিক আহমদ তাপাদারের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন পরচক মৌলভী ছাইর আলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শিক্ষানুরাগী তোফায়েল আহমদ চৌধুরী।
বিশেষ অতিথির বক্তব্যে রাখেন জকিগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক এখলাছুর রহমান, বাংলাদেশ সরকারি প্রাথমিক শিক্ষক সমিতি বারহাল ইউনিয়ন শাখার সভাপতি নিজাম উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি নজমুল ইসলাম লস্কর, নুননগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লায়লা খানম। স্বাগত বক্তব্যে রাখেন, বারহাল ছাত্র পরিষদের সহ-সভাপতি জাকিরুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বারহাল ছাত্রপরিষদের সভাপতি ও ট্রাস্টের কার্যনির্বাহী কমিটির সদস্য ছদিওল হোসাইন আহমদ, শিক্ষক ময়নুল হক, মাহমুদুর রহমান, ইকবাল আহমদ, সাদিকুর রহমান চৌধুরী, বাবলু আহমদ, আব্দুল্লাহ আল রাজু, জাহিদুর রহমান, সুজন দাস, সাইফুর রহমান, কার্যনির্বাহী কমিটির সদস্য জাছিম আহমদ, ও আসাদ আহমদ প্রমুখ। বৃত্তিপ্রাপ্ত ছাত্রছাত্রীদের পক্ষ থেকে অভিব্যক্ত প্রকাশ করে শিক্ষার্থী নাবিলুর রহমান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন শিক্ষার্থী মাছরুল হক।

উল্লেখ্য, এ বৃত্তি পরীক্ষায় বাটশাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রথম স্থান অধিকার করে এবং তৃতীয় শ্রেনীর ছাত্র মো: নাবিলুর রহমান ইউনিয়নের মধ্যে সর্বোচ্চ মার্ক পেয়ে মেধা তালিকায় বৃত্তি লাভ করে। অনুষ্ঠানে তৃতীয় শ্রেনী থেকে ৫ম শ্রেনী পর্যন্ত মোট ১০৪ জন শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি ও সনদপত্র বিতরন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর