২০ ফেব্রুয়ারি থেকে এমসি কলেজ কবিতা পরিষদের বইমেলা শুরু

মো. মাহমুদুর রহমান, এমসি কলেজ সংবাদদাতা:: বইমেলা বাঙালিদের সংস্কৃতির উৎসব।  ফেব্রুয়ারি মাসের জন্যই বাংলাভাষীরা অধীর আগ্রহে থাকেন। ভাষার মাসে জমে উঠে সারাদেশে বই মেলা। বইমেলা সবার জন্য। সবার ভালোবাসার প্রকাশ, লেখকের মনের সিঞ্চন, প্রাণের আঙিনা।
তরুণরাও অপেক্ষায় থাকে নতুন বইয়ের মলাটে, বইয়ের ভাঁজে ভাঁজে যে একটা গন্ধ আছে সেটা নেওয়ার। বইমেলার পাঠক-দর্শনার্থীদের একটা বড় অংশই তরুণ শিক্ষার্থীরা।

মহান ভাষার মাসে সিলেট এমসি কলেজে কবিতা পরিষদের উদ্যোগে দ্বিতীয় বারের মতো বসবে বই মেলা। আগামী ২০,২১ ও ২২ ফেব্রুয়ারি মুরারিচাঁদ কলেজ ক্যাম্পাসে “মুরারিচাঁদ কলেজ বইমেলা ২০১৮” আয়োজন করা হয়েছে। প্রতিদিন সকাল দশটা থেকে শুরু হয়ে বিকাল চারটা পর্যন্ত কলেজ ক্যাম্পাস প্রাঙ্গণে বইমেলা চলবে। বইমেলায় প্রতিদিনই সিলেটের প্রথিতযশা কবি-সাহিত্যিকদের বিভিন্ন বইয়ের মোড়ক উন্মোচন হবে।

এছাড়া প্রতিদিন মুক্তমঞ্চে নৃত্য, নাটক, দেশাত্মবোধক ও লোকসঙ্গীত, স্বরচিত কবিতা পাঠ ও আবৃত্তি, থিয়েটার মুরারিচাঁদ, রোভার স্কাউট, বিএনসিসি ও মোহনা সাংস্কৃতিক সংগঠন কর্মীদের অংশগ্রহণে তিন দিনব্যাপী থাকছে একক ও দলীয় সাংস্কৃতিক পরিবেশনা পর্ব।

মুরারচাঁদ কলেজ কবিতা পরিষদের সভাপতি কবি লক্ষণ রায় বলেন, বইমেলার আয়োজন আমাদের সৃজনশীল চিন্তা ভাবনার ফসল। সিলেটের বইপ্রেমী দর্শনার্থীদের একবার হলেও এমসি কলেজের বইমেলা ঘোরে যাওয়ার আহ্বান জানান তিনি।

মুরারিচাঁদ কলেজের ইতিহাসের নতুন পালকে সিলেটের সাহিত্যপ্রেমী মানুষজনের পাশাপাশি সর্বস্তরের জনসাধারণ থেকে ব্যাপক সাড়া পাওয়ার আশা ব্যক্ত করেন কবিতা পরিষদের সাধারণ সম্পাদক কবি আব্দুল্লাহ আল সাহেদ চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর