জকিগঞ্জে ঈদে মিলাদুন্নবী সা. উদযাপন ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক:: জকিগঞ্জে ঈদে মিলাদুন্নবী সা. উদযাপন কমিটির উদ্দ্যোগে বুধবার পৌর এলাকার একটি কমিউনিটি সেন্টারে মিলাদ মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মুফতি গিয়াস উদ্দিন চৌধুরী ফুলতলী বলেছেন, মহানবী হযরত মোহাম্মদ সা. বিশ্ব মানবতার মুক্তির দিশারী। তিনি সৃষ্টি জগতের জন্য রহমত রূপে দুনিয়ায় আগমন করেছিলেন। পাপ-পঙ্কিলতায় ঘেরা বিশ্বে তাঁর আগমন ছিল সব মানুষের জন্য মহা আনন্দের। তিনি সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক ও ধর্মীয় তথা সার্বিক দিক থেকে অধঃপতনের চরম সীমায় নিমজ্জিত সমাজকে খোদায়ী নির্দেশনার আলোকে সম্পূর্ণ রূপে বদলে দিয়েছিলেন। দ্বদ্ব-সংঘাত, মারামারি, হানাহানিতে লিপ্ত মানব সমাজকে সোনার মানুষে পরিণত করেছিলেন। শান্তি, সম্প্রীতি, সৌহার্দ্য, ভ্রাতৃত্ব ও মানবতার মহান আদর্শে উজ্জীবিত করেছিলেন গোটা মানব সমাজকে। মহানবী সা. মানুষকে ইনসাফ ভিত্তিক শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল জীবন পরিচালনার বিষয়ে সার্বিক দিক-নির্দেশনা দিয়ে গেছেন। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের যথাযথ অধিকার নিশ্চিত করে গেছেন। তাঁর জীবনের প্রতিটি দিকই সবার জন্য অনুসরণীয়। ব্যক্তি জীবন থেকে শুরু করে রাষ্ট্র পরিচালনা পর্যন্ত সকল ক্ষেত্রে তিনি সারা দুনিয়ার জন্য শ্রেষ্ঠতম আদর্শ। আজ তাঁর আদর্শ এ সমাজে বড় প্রয়োজন। রাসুল (সা.) এর আদর্শে উজ্জীবিত হয়ে ইনসাফভিত্তিক শান্তিপূর্ণ সমাজ গঠনে সোচ্চার হতে তিনি সকলের প্রতি আহবান জানান।

ঈদে মিলাদুন্নবী সা. উদযাপন কমিটি জকিগঞ্জের সভাপতি সাংবাদিক বদরুল হক খসরুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা হিফজুর রহমানের ও ময়নুল হকের যৌথ উপস্থাপনায় বিশেষ অতিথির বয়ান পেশ করেন জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রসার অধ্যক্ষ মাওলানা নূরুল ইসলাম, উপাধ্যক্ষ মাওলানা এখলাছুর রহমান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রসা পরিচালনা কমিটির সহ সভাপতি ডা. আব্দুল কাদির, ঈদে মিলাদুন্নবী সা. উদযাপন কমিটির সহ সভাপতি নাসিম আহমদ, শিক্ষক মাওলানা আব্দুল কুদ্দুস, সমাজসেবী খলিলুর রহমান প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে তালামিযে ইসলামিয়ার উদ্যোগে শহরের গুরুত্বপূর্ণ সড়কে মোবারক র‌্যালি প্রদক্ষিণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর