৯ দফা দাবী বাস্তবায়নে জকিগঞ্জ প্রেসক্লাবে অ্যাডভোকেট ছালেহ চৌধুরীর সংবাদ সম্মেলন

৯ দফা দাবী বাস্তবায়নে জকিগঞ্জ প্রেসক্লাবে অ্যাডভোকেট ছালেহ চৌধুরীর সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিদেক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জ-কানাইঘাট উপজেলাকে মডেল ও স্মার্ট অঞ্চল হিসেবে রূপান্তরের লক্ষ্যে ৯ দফা দাবী বাস্তবায়নে সংবাদ সম্মেলন করেছেন জকিগঞ্জ-কানাইঘাট উন্নয়ন ফোরামের আহবায়ক সুপ্রীম কোর্টের আইনজীবি এম.এ আবু ছালেহ চৌধুরী। শনিবার দুপুর ২টায় জকিগঞ্জ প্রেসক্লাব মিলানায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে তিনি সরকারের কাছে জকিগঞ্জ-কানাইঘাট উন্নয়ন ফোরামের ৯ দফা দাবী উত্থাপন করেন।

লিখিত বক্তব্যে আইনজীবি এম.এ আবু ছালেহ চৌধুরী বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে সরকার ইতিমধ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কিন্তু একটি অঞ্চলকে অবহেলিত রেখে স্মার্ট বাংলাদেশ প্রত্যাশা করা যায়না। দেশের মধ্যে একমাত্র উপজেলা জকিগঞ্জ জেলা সদর থেকে প্রায় ৯০ কিলোমিটার দূরে অবস্থিত। দেশে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড চলমান থাকলেও খনিজ সম্পদে ভরপুর জকিগঞ্জ-কানাইঘাট উপজেলা উন্নয়ন থেকে বিভিন্নভাবে বঞ্চিত রয়েছে। পিছিয়ে পড়া জকিগঞ্জ-কানাইঘাট উপজেলাকে স্মার্ট অঞ্চলে রূপান্তর করতে তিনি ৯টি দাবী সরকারের নিকট উত্থাপন করেন।

দাবীগুলো হলো, জকিগঞ্জে ইকোনমিক জোন বাস্তবায়ন, কানাইঘাটের লোভাছড়ায় পাথর কোয়ারি চালু ও পর্যটন এরিয়া ঘোষনা, জকিগঞ্জ কুশিয়ারা নাদীর উপর দিয়ে ভারতের সঙ্গে করিমগঞ্জ মৈত্রী সেতু স্থাপন, জকিগঞ্জ গ্যাস ফিল্ড থেকে জকিগঞ্জবাসীকে গ্যাস প্রদান ও জনবল নিয়োগে জকিগঞ্জকে অগ্রাধিকার, জকিগঞ্জ-কানাইঘাটের সকল সড়কে বিআরটিসি বাস চালু, জকিগঞ্জ সরকারি কলেজে অনার্সসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে কারিগরি শিক্ষাকার্যক্রম চালু, জকিগঞ্জ-সিলেট সড়ককে চার লেনে উন্নয়ন ও রেললাইন স্থাপন, জকিগঞ্জ-কানাইঘাটে স্টেডিয়াম নির্মাণ, দুটি উপজেলায় কৃষিখাতে ব্যাপক বরাদ্দসহ সকল কৃষকদেরকে প্রশিক্ষণের আওতায়ন আনার দাবী জানান।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সচিব এ্যাডভোকেট কবির আহমদ, সদস্য জামাল মিয়া, বিষ্ণু রবিদাস, মোজম্মেল হোসেন বাদশা, আকাশ দাস, মাহফুজ চৌধুরী, আলা উদ্দিন, প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী, সাধারণ সম্পাদক শ্রীকান্ত পাল, সাংবাদিক রহমত আলী হেলাল, এনামুল হক মুন্না, মোর্শেদ আহমদ লস্কর, কে.এম মামুন, আল হাসিব তাপাদার, ওমর ফারুক, জাহাঙ্গীর আলম সাহেদ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর