জকিগঞ্জে শিশুদের মাঝে মাস্ক বিতরণ, লকডাউন বাস্তবায়নে পুলিশের চেকপোস্ট-হতাশা

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: সীমিত পরিষরে লকডাউনের বিশেষ নির্দেশনা বাস্তবায়নে জকিগঞ্জ থানা পুলিশ মাঠে নেমেছে। সোমবার সকাল থেকে পৌরসভা, শাহগলী বাজার, কালিগঞ্জে পুলিশ চেকপোস্ট বসিয়ে গাড়ি চলাচলে কড়াকড়ি আরোপ করেছে পুলিশ। তাছাড়াও জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেনের নেতৃত্বে থানার ওসি আবুল কাসেম পুলিশ নিয়ে মহড়া চালু রেখেছেন। বিভিন্ন স্থানে মাস্ক বিহীন লোকজনের মাঝে মাস্ক পরিয়ে দিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করতে দেখা গেছে। মহামারী থেকে শিশুদের রক্ষায় ও সচেতনা সৃষ্টির জন্য শিশুদেরকেও মাস্ক দিয়ে সচেতন থাকার পরামর্শ দেন অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন এবং ওসি আবুল কাসেম।

এদিকে লকডাউনে ছোট গাড়ি মাঝে মধ্যে চলাচল করলেও যাত্রী অনেকটা কম। ব্যবসায়ীদের চোখে মুখে হতাশার ছাপ দেখা গেছে। সীমিত পরিসরে নিত্যপ্রয়োজনীয় দোকানপাঠ খোলা থাকলেও নেই ক্রেতা। দিনমজুর লোকজনের মাঝেও হাহাকার আর হাহাকার। স্বল্প আয়ের লোকজন জীবিকা নির্বাহ করা নিয়ে মারাত্মক চিন্তায় পড়েছেন।

জকিগঞ্জ থানার ওসি আবুল কাসেম জানিয়েছেন, লকডাউন বাস্তবায়নে জকিগঞ্জ শহর, সোনাসার ও শাহগলী বাজারে চেকপোস্ট বসানো হয়েছে। লকডাউন বাস্তবায়নে পর্যাপ্ত পরিমাণ পুলিশ বিভিন্ন স্থানে কাজ করছে। সংক্রমণ ঠেকাতে সরকারি নির্দেশনা মতে জরুরি সেবা, পণ্যবাহী যানবাহন ও রিকশা ব্যাতীত কোন গাড়ি চলতে দেয়া হবে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়মিত টহলের মাধ্যমে এ লকডাউন বাস্তবায়ন করা হবে।

জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন জানিয়েছেন, সীমিত লকডাউনে তেমন কড়াকড়ি না থাকলে বৃহস্পতিবার থেকে কোনভাবেই কেউ সরকারের নির্দেশনা লঙ্গন করতে পারবেনা। সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে আর্মি, পুলিশ ও বিজিবি একই সাথে সংক্রমণ রোধে মাঠে কাজ করবে। সবমিলিয়ে লকডাউন বাস্তবায়নে সরকারের নির্দেশনা যথাযথ পালন করতে পুলিশের পক্ষ থেকে ব্যাপক ও কঠোর প্রস্তুতি রয়েছে বলে জানান এ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর