কমিটি গঠন ছাড়াই বিলুপ্ত করা স্বেচ্ছাচারিতা ও অগঠনতান্ত্রিক: জকিগঞ্জ জাতীয় পার্টি

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: অস্থায়ী কমিটি কিংবা এডহক কমিটি গঠন ছাড়াই জকিগঞ্জ উপজেলা জাতীয় পার্টির বর্তমান কমিটিকে বিলুপ্ত ঘোষণা করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন উপজেলা জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মালেক মানই ও সাধারণ সম্পাদক মোস্তফা কামাল।

শুক্রবার রাতে তাঁরা দুজনের যৌথ স্বাক্ষরিত উপজেলা জাতীয় পার্টির প্যাডে পাঠানো প্রতিবাদ লিপিতে উল্লেখ করা হয়, গত ২ জুন দৈনিক ডাক অনলাইন পত্রিকার মাধ্যমে তারা জানতে পারেন জকিগঞ্জ উপজেলা জাতীয় পার্টির কমিটিসহ সিলেট জেলার ৫টি উপজেলা কমিটির বিলুপ্তি ঘোষনা করা হয়েছে। যাহা স্বেচ্ছাচারিতা ও অগঠনতান্ত্রিক।

জাতীয় পার্টির গঠনতন্ত্রে এডহক কমিটি/অস্থায়ী কমিটি গঠন না করে এভাবে পূর্বের কমিটি বিলুপ্তি ঘোষনা করার ক্ষমতা বা এখতেয়ার দলের চেয়ারম্যান ছাড়া অন্য কেহ করতে পারেন না। ঘোষনাপত্রে বলা হয়েছে বিলুপ্তকৃত উপজেলা কমিটি সমুহের নেতৃবৃন্দ ১৫ পনের দিনের মধ্যে জেলা কমিটির সাথে যোগাযোগ করার জন্য, যেখানে ১৫ দিন উপজেলা কমিটি শূন্য থাকার সিদ্ধান্ত গঠনতন্ত্র পরিপন্থি কাজ। যাহা গঠনতন্ত্রের ৯নং পৃষ্ঠায় উপজেলা কমিটি গঠনের বিস্তারিত বিবরণের নিয়মবর্হিভূত সিদ্ধান্ত। কোন অস্থায়ী কমিটি বা এডহক কমিটি ছাড়া কমিটি বিলুপ্তি ঘোষণা করায় জকিগঞ্জ উপজেলা জাতীয় পার্টির পক্ষ থেকে তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এবং এ ব্যাপারে জকিগঞ্জ উপজেলার সকল নেতাকর্মীকে এহেন ঘোষনায় বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর