জকিগঞ্জে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র হচ্ছে, সুবিধা পাবেন বিদেশগামীরা,: ইউএনও

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: দক্ষতার কোন বিকল্প নাই। দক্ষ হয়ে বিদেশ গেলে অর্থ সম্মান দু’ই মিলে। প্রতি উপজেলা থেকে বছরে এক হাজার যুবক-যুবতীকে বিদেশ পাঠাতে ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। বছরে ২০ লাখের অধিক নতুন জনশক্তি শ্রম বাজারে যোগদান করছেন। ১০ লাখ কর্মী দেশে কর্মসংস্থান করা সম্ভব হয়। বাকী ১০ লাখের অধিক কর্মী বিদেশে যেয়ে কর্মলাভ করতে চান। বিদেশ যেতে হলে দক্ষ কর্মী হিসাবেই নিজেকে গড়ে তুলতে হবে। এ জন্য প্রতি উপজেলায় একটি করে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হবে। বক্তারা বিদেশে কর্মসংস্থানে যেতে ইচ্ছুকরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র হতে প্রশিক্ষণ নেওয়ার আহবান জানান।

মঙ্গলবার বিকেলে জকিগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে বৈদেশিক কর্মসংস্থানের জন্য “দক্ষতা ও সচেতনা” শীর্ষক সেমিনারে এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ’র সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, ইউপি চেয়ারম্যান কবির আহমদ, মাহতাব আহমদ, রিয়াজ উদ্দিন, মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুতুব উদ্দিন, জ্যোতিষ চন্দ্র পাল, আজির উদ্দিন, আব্দুল হামিদ ও সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ নুরুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী, সাধারণ সম্পাদক শ্রীকান্ত পাল, সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন, রিপন আহমদ, আল হাছিব তাপাদার প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ সভাপতির বক্তব্যে বলেন, জকিগঞ্জে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র হচ্ছে। ইতিমধ্যে স্থান নির্ধারণ করে কর্তৃপক্ষকে পাঠানো হয়েছে। বরাদ্ধ আসার পরপরই কাজ শুরু হবে। বিদেশগামীরা এ প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রশিক্ষণ গ্রহণ করে দক্ষ মানব হয়ে বিদেশে যাবেন। এতে অর্থ সম্মান দু’ই মিলবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর