মহাজোটের প্রার্থীতা: দুঃশ্চিন্তায় জকিগঞ্জ-কানাইঘাট আওয়ামীলীগ

জকিগঞ্জ টুডে ডেস্ক::  সিলেট-৫ জকিগঞ্জ-কানাইঘাট আসনে জাতীয় পার্টির প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব সেলিম উদ্দিন এমপির মনোনয়নপত্র আপিলে বৈধ ঘোষণা করেছেন নির্বাচন কমিশন।

তিনি সিলেট-৫ ও ৬ আসনে জাতীয় পার্টির দলীয় প্রার্থী হিসেবে দুটি ও স্বতন্ত্র প্রার্থী হয়ে একটি মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাইয়ের দিন হলফনামায় স্বাক্ষর না থাকায় তাঁর তিনটি মনোনয়নপত্রই বাতিল ঘোষণা করেন সিলেট জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এম কাজী এমদাদুল ইসলাম। পরে সেলিম উদ্দিন এমপি রিটার্নিং কর্মকর্তার ওই সিদ্ধান্তের বিরুদ্ধে ইসিতে তিনি আপিল করেছিলেন। শুক্রবার আপিল শুনানি শেষে তার মনোনয়ন বৈধ ঘোষণা করেন নির্বাচন কমিশন।

প্রার্থীতা ফিরে পেয়ে সেলিম উদ্দিন এমপি মহাজোটের স্বার্থে সিলেট-৬ আসন ছেড়ে দেয়ার ঘোষণা দিয়ে বলেন, আজকের রাজনীতি আগামী দিনের ইতিহাস। সেই ইতিহাসকে সমুন্নত রাখতে জকিগঞ্জ-কানাইঘাটের জাতীয় পার্টি, আওয়ামীলীগসহ সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শুভাকাংখী, শুভানুধ্যায়ী, সাংবাদিক, সুশীল সমাজ, সমর্থক, বিভিন্ন শ্রেণী পেশার মানুষের ভালোবাসা, সমর্থনকে সম্মান জানিয়ে আমার পার্টির চেয়ারম্যান, সিনিয়র কো-চেয়ারম্যান, কো-চেয়ারম্যান ও মহাসচিবের পরামর্শক্রমে আমার প্রাণের নির্বাচনী এলাকা জকিগঞ্জ-কানাইঘাটে মহাজোটের প্রার্থী হিসেবে নির্বাচন করার চুড়ান্ত সিদ্ধান্ত নিয়েছি। পাশাপাশি আমার নিজ নির্বাচনী এলাকা ২৩৪, সিলেট-৬ (বিয়ানীবাজার-গোলাপগঞ্জ) আসন থেকে মহাজোটের স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি।

সেলিম উদ্দিনের এমন ঘোষণার পর সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাটের) আসনের আওয়ামীলীগ নড়ে চড়ে উঠেছে। গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র মনোনয়ন বাছাইকালে সেলিম উদ্দিন এমপির মনোনয়ন বাতিলের পর আওয়ামীলীগ নেতাকর্মীরা মহাজোটের প্রার্থী হিসেবে হাফিজ আহমদ মজুমদারকে চূড়ান্ত প্রার্থী দাবী করে প্রচার-প্রচারণা, উঠান বৈঠক চালিয়ে যান।

শুক্রবার জাতীয় পার্টির সেলিম উদ্দিন এমপি আপিলের মাধ্যমে ভোটের মাঠে ফিরে আসায় মহাজোটের প্রার্থী নিয়ে আবারো দুঃশ্চিন্তায় পড়েছে আওয়ামীলীগ।

আওয়ামীলীগের দাবী, যে যাই বলুক না কেন, মহাজোটের চূড়ান্ত প্রার্থী হাফিজ আহমদ মজুমদার। জাতীয় পার্টির নেতাকর্মীরাও একই সুরে দাবী করে, মহাজোটের চূড়ান্ত প্রার্থী সেলিম উদ্দিন।

তবে মহাজোটের চূড়ান্ত প্রার্থীতা নিয়ে সকল জল্পনা কল্পনার অবসান ঘটবে আজকালের মধ্যে এমনটাই বলেছেন সেলিম উদ্দিন এমপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর