জকিগঞ্জে বৈদ্যুতিক মিটারে লাল তালা ঝুলছে! খতিয়ে দেখবেন ডিজিএম

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জে একটি ব্যবসা প্রতিষ্ঠানের বিদ্যুৎ বিল পরিশোধের পরও লাইন বিচ্ছিন্ন করে উৎকুচ আদায় ও বৈদ্যুতিক মিটারে লাল তালা ঝুলানোর ঘটনায় ব্যবসায়ীদের মাঝে চরম ক্ষোভ ও উত্তেজনা দেখা দেয়ার খবর পাওয়া গেছে।

শাহগলী বাজারের ব্যবসায়ীদের সূত্রে জানাগেছে, গত জুন মাসে জকিগঞ্জের শাহগলী বাজারের বাসষ্টেশন শাহনূর ফার্মেসী নামের ব্যবসা প্রতিষ্ঠানে এসে বিদ্যুৎ কর্মীরা ফেব্রুয়ারী মাসের বিদ্যুৎ বিল বকেয়া দেখিয়ে সংযোগ বিচ্ছিন্ন করে ফেলে। পরে ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ডা. আবু বকর বিদ্যুৎ কর্মীদের কাছে ফেব্রুয়ারী মাসের পরিশোধিত বিদ্যুৎ বিলের কাগজ দেখালে তারা ব্যবসায়ীর কাছ থেকে ১৫শ টাকা উৎকুচ আদায় করে আবার সংযোগ প্রদান করে। এ নিয়ে ব্যবসায়ীদের সাথে বিদ্যুৎ কর্মীদের কথাকাটাকাটি হয়। এরই জেরধরে বিদ্যুৎ কর্মীরা এই ব্যবসা প্রতিষ্ঠানো মাসিক বিদ্যুৎ বিলের কাগজ দেয়া বন্ধ রেখে চলতি সপ্তাহে ফার্মেসীর মালিকের অনুপস্থিতিতে বৈদ্যুতিক মিটারে লাল তালা ঝুলিয়ে দিয়েছে। এ নিয়ে ব্যবসায়ীদের মাঝে চরম ক্ষোভ ও উত্তেজনা দেখা দিয়েছে। সাধারণ মানুষ বিদ্যুৎ বিভাগের হয়রানীতে অতিষ্ঠ হয়ে উঠেছেন। সৃষ্ঠ ঘটনা নিয়ে যেকোনো সময় বিদ্যুৎ কর্মীদের সাথে গ্রাহকদের অপ্রীতিকর ঘটনা ঘটার আশঙ্খা রয়েছে।

শাহনূর ফার্মেসীর মালিক ডা. আবু বকর অভিযোগ করে বলেন, বকেয়া বিদ্যুৎ বিল দেখিয়ে লাইন সংযোগ বিচ্ছিন্ন করে ১৫শ টাকা উৎকোচ আদায়ের ঘটনায় সে সময় বিদ্যুৎ কর্মীরা ব্যবসায়ীদের তোপের মূখে পড়েছিলো। এরপর থেকে আমাকে প্রতি মাসে বিদ্যুৎ বিলের কাগজ দেয়া হচ্ছেনা। এরমধ্যে আমার অনুপস্থিতে চলতি সপ্তাহের কোন এক সময় ব্যবসা প্রতিষ্ঠানের বৈদ্যুতিক মিটারে বিদ্যুৎ কর্মীরা লাল তালা ঝুলিয়ে দিয়েছে। বিষয়টি বারবার বিদ্যুৎ বিভাগে জানানো হলেও তারা লাল তালাটি সরায়নি, বিদ্যুৎ বিলের কাগজও দেয়নি। বিষয়টি সমাধানে ও বিদ্যুৎ কর্মীদের হয়রানী থেকে রক্ষা পেতে তিনি সংশ্লিষ্টদের দৃষ্ঠি কামনা করেছেন।

এ নিয়ে জকিগঞ্জ পল্লী বিদ্যুৎতের ডিজিএম ইসহাক আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি খতিয়ে দেখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর