জকিগঞ্জে বৃহস্পতিবার কোটি টাকার দুটি প্রকল্পের উদ্ধোধন করবেন এমপি সেলিম

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জাতীয় সংসদে অনুমোদিত হওয়া জকিগঞ্জের গঙ্গাজল হাসানিয়া সিনিয়র মাদ্রাসার সাড়ে ৩ কোটি টাকা ব্যায়ে ভবন নির্মাণ ও কসকনকপুর গাজির মোকাম দাখিল মাদ্রাসায় বন্যা আশ্রয় কেন্দ্রের ৩ তলা ভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন করবেন জকিগঞ্জ-কানাইঘাটের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন।

বৃহস্পতিবার (০৮ নভেম্বর) গঙ্গাজল হাসানিয়া সিনিয়র মাদ্রাসায় ও কসকনকপুর গাজির মোকাম দাখিল মাদ্রাসায় পৃথক অনুষ্ঠানের মধ্যে দিয়ে এ দুটি প্রকল্পের নির্মাণ কাজের শুভ উদ্বোধন করবেন তিনি।

৩৬০ আউলিয়ার অন্যতম সঙ্গী শাহ শাহাব উদ্দিনের স্মৃতি বিজড়িত গঙ্গাজল এলাকার মানুষের দীর্ঘদিনের দাবী গঙ্গাজল হাসানিয় সিনিয়র মাদ্রাসার একটি ভবন। বহু অপেক্ষার অবসান ঘটেছে গেল কয়েকদিন আগে। জাতীয় সংসদে সাড়ে ৩ কোটি টাকা ব্যায়ে একটি ভবন নির্মাণের প্রকল্প অনুমোদন হয়েছে। এ জন্য এলাকাবাসী ও মাদ্রাসা পরিচালনা কমিটি বিরোধীদলীয় হুইপ আলহাজ্ব সেলিম উদ্দিন এমপিকে গণ সংবর্ধনা দেবে।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি জালাল উদ্দিন বলেন, উপজেলার সবচেয়ে প্রাচীনতম ধর্মীয় এ শিক্ষাপ্রতিষ্ঠান ১শ ১৩ বছর থেকে অবহেলিত ছিলো। প্রতিষ্ঠার পর থেকেই একচালা টিনের ঘরে চলছিলো পাঠদান। বৃষ্টির দিনে ক্লাস কক্ষে পানি পড়তো। বিষয়টি বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব সেলিম উদ্দিন এমপির নজরে আনার পরেই তিনি মাদ্রাসার উন্নয়নে ব্যাপক অবদান রেখেছেন।

 

অপরদিকে সুরমা নদীর পাশে অবস্থিত কসকনকপুর ইউনিয়নের গাজির মোকাম দাখিল মাদ্রাসা। মাদ্রাসা ১৯৮১ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে কোন সরকারি ভবন নির্মাণ হয়নি। এজন্য এলাকাবাসীর অনেক দিনের দাবি ছিল একটি তিন তলা ভবনের। অবশেষে সেই স্বপ্ন পূরণ করেছেন বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি। দীর্ঘ দিনের দাবি পূরণ হওয়ায় ঐ দিন এলাকার সাধারণ মানুষ ও মাদ্রাসা পরিচালনা কমিটি ২ সহস্রাধিক মানুষের উপস্থিতিতে বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি কে সংবর্ধনা দেবে বলে জানা গেছে।

কসকনকপুর মাদ্রাসার সুপার আব্দুস সালাম জানান, ‘সুরমা নদীর পাশে গড়ে উঠা কসকনকপুর গাজির মোকাম দাখিল মাদ্রাসা ১৯৮১ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে কোন সরকারি ভবন নির্মাণ হয় নি। এজন্য এলাকাবাসীর অনেক দিনের দাবি ছিল একটি ভবনের। অবশেষে সেই স্বপ্ন পূরণ করেছেন বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি। এ জন্য তাঁকে সংবর্ধনা দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

সেলিম উদ্দিন এমপির একান্ত সহকারী রুহুল আমিন রাজু জানান, বৃহস্পতিবার সেলিম উদ্দিন এমপি গঙ্গাজল হাসানিয়া সিনিয়র মাদ্রাসার ও কসকনকপুর গাজির মোকাম দাখিল মাদ্রাসার জন্য অনুমোদিত সাড়ে ৩ কোটি টাকার ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের পাশাপাশি আরো কয়েকটি প্রকল্পের উদ্বোধন করার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর